‘বিশ্ববিদ্যালয় যেন বেকার তৈরির কারখানা না হয়’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৫০

স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে দক্ষতা সম্পন্ন নতুন প্রজন্ম গড়ে তুলতে দেশের সব শিক্ষকের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

রবিবার বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের হাফিজ উদ্দিন ও ফাতেমা আহমেদ ট্রাস্ট স্মারক বক্তৃতা এবং আব্দুল মতিন ও এম এ সবুর ট্রাস্ট ফান্ড শিক্ষা বৃত্তি-২০১৮ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই আহ্বান জানান।

দেশের কারিগরি শিক্ষাকে বর্তমান সরকার সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় যেন বেকার তৈরির কারখানা না হয় সে দিকে শিক্ষকসহ প্রশাসনকে সর্বোচ্চ নজর রাখতে হবে। দেশের প্রাথমিক থেকে শুরু করে মাধ্যমিক, এমনকি উচ্চ শিক্ষায় যেন আন্তর্জাতিকমানের শিক্ষা প্রদান করা হয় সে জন্য যা যা প্রয়োজন সে বিষয়ে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন শিক্ষামন্ত্রী।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর ম্যুরাল সম্বলিত বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের প্রধান গেইটের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন শিক্ষামন্ত্রী।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. আব্দুল জব্বার খাঁন। পরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের মোট ১৪ জন শিক্ষার্থীর হাতে শিক্ষা বৃত্তি তুলে দেন শিক্ষামন্ত্রী।

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানের শিক্ষা প্রতিষ্ঠানে রূপান্তর করতে সরকার, শিক্ষা মন্ত্রণালয়, ইউজিসি এবং বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সার্বিক সহযোগিতা কামনা করেন অনুষ্ঠানের সভাপতি ও টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ইঞ্জিনিয়ার মাসউদ আহমদ। সবশেষে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ ফ্যাশন শো উপভোগ করে আমন্ত্রিত অতিথিরা।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এমএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :