রাজশাহীতে পালিত হচ্ছে ঈদে মিলাদুন্নবী (সা.)

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৮, ১৪:০২

যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে রাজশাহীতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হচ্ছে। মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও ওফাত উপলক্ষে ধর্মীয় নানা কর্মসূচি পালন করছেন ধর্মপ্রাণ মুসলমানরা।

প্রতিবছরের মতো এবারও বুধবার সকাল ৯টায় রাজশাহী মহানগরীর শিরোইল কলোনি বায়তুল মামুর জামে মসজিদ থেকে একটি ধর্মীয় শোভাযাত্রা বের করে নগর গাউছিয়া কমিটি। শোভাযাত্রাটি নগরীর দরগাপাড়ায় হযরত শাহমখদুম (রহ.) এর মাজার প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় গাউছিয়া কমিটির সভাপতি ড. শরিফুল ইসলাম, সহ-সভাপতি জাহিদ হোসেন মুন্না, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহজাহান আলী, প্রচার সম্পাদক খালেদ হোসেন ভোলা প্রমুখ অংশ নেন। শোভাযাত্রা শেষে তারা হযরত শাহমখদুম (রহ.) এর মাজারে চাদরপুসি ও পুস্পস্তবক অর্পণ করেন।

পরে মাজার জিয়ারত করে সমগ্র মুসলিম উম্মা এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত করেন শিরোইল কলোনি বায়তুল মামুর জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আতাউল মোস্তাফা কদেরী। মাজার থেকে মসজিদে ফিরে তারা মিলাদ মাহফিল এবং তবারত বিতরণ করেন।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে এ দিন রাজশাহীর বিভিন্ন সরকারি-বেসরকারি ও আধাসরকারি ভবন, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

জাতীয় পতাকা ও ‘কালিমা তায়্যিবা’ লিখিত ব্যানারও গুরুত্বপূর্ণ রাস্তার পাশে লাগানো হয়েছে। বিভিন্ন ভবনে করা হয়েছে দৃষ্টিনন্দন আলোকসজ্জা।

পবিত্র এই দিন উপলক্ষে রাজশাহী কেন্দ্রীয় কারাগার, সব হাসপাতাল, সরকারি শিশুসদন ও মাদকাসক্তি নিরাময়কেন্দ্রে উন্নতমানের খাবার পরিবেশন করা হচ্ছে। রাতে মসজিদে মসজিদে অনুষ্ঠিত হবে দোয়া মাহফিল। অনেকেই মসজিদে সারারাত মসগুল থাকবেন ইবাদত বন্দেগীতে।

ঢাকাটাইমস/২১নভেম্বর/আরআর/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :