লাহোরে বাণিজ্যিক এলাকায় বোমা বিস্ফোরণ, নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:০৩ | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৪:৪৮

পাকিস্তানের লাহোরে প্রতিরক্ষা কর্তৃপক্ষের আবাসিক এলাকার পাশে একটি নির্মাণাধীন ভবনের নিচে শক্তিশালী বোমা বিস্ফোরণে কমপক্ষে আটজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২১ জন। খবর জিও নিউজের।

বৃহস্পতিবার দুপুরের একটু আগে লাহোরের ডিএইচএ এলাকার ওয়াই ব্লকে বিস্ফোরণের এ ঘটনা ঘটে। এলাকাটি স্থানীয় অধিবাসীদের জন্য কেনাকাটা করার একটি জনপ্রিয় স্থান। এইচবিএল, টনি অ্যান্ড গাই, গ্লোরিয়া জিনস, বম্বে চটপটিসহ বিভিন্ন প্রতিষ্ঠান সেখানে রয়েছে।

বোমা হামলা সম্পর্কে বিভিন্ন গণমাধ্যমে নানা ধরনের তথ্য প্রদান করে। প্রথম দিকে পাঞ্জাব প্রাদেশিক সরকার কর্তৃপক্ষ জানায়, জেনারেটর বিস্ফোরণের ঘটনা ঘটেছে।পরে পাঞ্জাব পুলিশের মুখপাত্র নায়েব হায়দা নিশ্চিত করে জানান, ওয়াই ব্লকে বোমা হামলার ঘটনা ঘটেছে।

পাঞ্জাবের স্বাস্থ্যমন্ত্রী সালমান রফিক জানান, বোমা বিস্ফোরণে আহতদের স্থানীয় জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়েছে। হাসপাতাল এলাকায় জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শেহবাজ শরিফ বোমা হামলা তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি পুলিশের আইজিপিকে এ বিষয়ে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন।

পাঞ্জাব পুলিশ নিশ্চিত করেছেন, বিস্ফোরিত বোমাটি একটি টাইম বোমা ছিল। এতে আট থেকে ১০ কেজি বিস্ফোরক ব্যবহার করা হয়েছে।

খবরে বলা হয়েছে, একটি নির্মাণাধীন ভবনের নিচে বোমা বিস্ফোরণে এ ঘটনা ঘটে। চারটি গাড়ি এবং ১২টি মোটরাসাইকেল বোমা হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে। আশেপাশের ভবনের জানালার কাচও ভেঙে গেছে।

গুলবার্গ এলাকায় আরেকটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে দ্বিতীয় হামলা সম্পর্কে বিস্তারিত জানা যায়নি। তবে রেসকিউ ১১১১ কর্মকর্তারা এবং আইনমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, গুলবার্গে কোনো বোমা হামলার ঘটনা ঘটেনি।

গত সপ্তাহে পাকিস্তানের সিন্ধু প্রদেশের শেহওয়ানে সুফি সাধক লাল শাহবাজ কালান্দারের মাজারে আত্মঘাতী বোমা হামলায় ২০ শিশুসহ ৯০ জন নিহত হয়।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :