একাত্তরের শহীদ ও জিয়ার প্রতি খালেদার শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০১৭, ১৪:০১

মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। স্বাধীনতা দিবসে রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতা শেষে সাভারের জাতীয় স্মৃতিসৌধ সবার জন্য উন্মুক্ত হয়ে যাওয়ার পর দলের নেতাদেরকে নিয়ে তিনি সেখানে যান।

রবিবার সকাল ৯টা ৩২ মিনিটে তিনি স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদসহ দলের সিনিয়র নেতাকর্মীসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

২০১৪ সালের দশম সংসদ নির্বাচন বর্জন করার পর রাষ্ট্রীয় প্রটোকল হারিয়েছেন বিএনপি নেত্রী। ফলে তাকে জাতীয় দিবসগুলোতে শ্রদ্ধা জানাতে যেতে হচ্ছে কোনো ধরনের রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা ছাড়াই।

সকালে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিসভা, স্পিকার শিরীন শারমীন চৌধুরী, বাংলাদেশে বিদেশি কূটনীতিকরা শ্রদ্ধা জানানোর পর সর্বস্তরের মানুষদের জন্য খুলে দেয়া হয় স্মৃতিসৌধ।

শহীদদের প্রতি বিএনপির শ্রদ্ধা জানানো শেষে মির্জা ফখরুল সাংবাদিকদেরকে বলেন, ‘সরকার মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। সত্যিকার অর্থে একটি আধুনিক বাংলাদেশ, একটি শান্তিপূর্ণ বাংলাদেশ, একটি মুক্ত বাংলাদেশ নির্মাণে আমাদেরকে কাজ করতে হবে’।

বিএনপি নেতা বলেন, ‘দেশে খালেদা জিয়ার নেতৃত্বে গণতান্ত্রিক সংগ্রাম শুরু হয়েছে। গণতন্ত্রকে ফিরিয়ে আনতে আমরা আজ শপথ নিচ্ছি, আমরা গণতন্ত্রকে ফের উদ্ধার করবো’।

স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানোর পর খালেদা জিয়া বরাবর শ্রদ্ধা জানান জিয়াউর রহমানের সমাধিতে। এবারও সাভার থেকে তিনি সরাসরি আসেন চন্দ্রিমা উদ্যাগে বিএনপির প্রতিষ্ঠাতার সমাধিস্থলে। এখানেও দলের নেতাদেরকে নিয়ে ফুল দেন তিনি।

এই আয়োজনের পরও বিএনপি মহাসচিব কথা বলেন সাংবাদিকদের সঙ্গে। অভিযোগ করেন, সরকার জঙ্গিবাদকে প্রশ্রয় দিচ্ছে।

(ঢাকাটাইমস/২৬মার্চ/প্রতিনিধি/জেআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :