মানবাধিকার সংগঠনগুলো রোহিঙ্গা নিয়ে চুপ কেন, প্রশ্ন আমুর

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৭, ২০:৩৬

রোহিঙ্গা ইস্যুতে মানবাধিকার সংগঠনগুলোর ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেছেন, যখন মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গারা দেশ ছেড়ে বাংলাদেশে আশ্রয় নিচ্ছে- প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের আশ্রয় দিয়ে বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রশংসা কুড়িয়েছেন। ইতোমধ্যে তিনি মাদার অব হিউমিনিটি আখ্যায়িত হয়েছেন। কিন্তু বাংলাদেশের মানবাধিকার সংগঠনগুলো চুপ কেন। তারা রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সামাজিক আন্দোলন করতে পারে। এটাও মানবাধিকারের আওতায় পরে।

শনিবার বেলা ১১টায় ঝালকাঠিতে বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ মানবাধিকার কমিশনের বরিশাল আঞ্চলিক সম্মেলনের উদ্বোধনকালে মানবাধিকার সংগঠনগুলোকে উদ্দেশ্যে করে এসব কথা বলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

জেলা সাধারণ সম্পাদক আবু সাইদ খানের সঞ্চালনায় ও সভাপতি লিয়াকত আলী খানের সভাপতিত্বে বক্তব্য দেন- কেন্দ্রীয় মহাসচিব ড. সাইফুর ইসলাম দিলদার, জেলা প্রশাসক মো. হামিদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, রাহাত আনোয়ার হাসপাতালের কর্ণধার ডা. আনোয়ার হোসেন, বরিশাল জেলা মানবাধিকারের সভাপতি মাহামুদুল হক খান মামুন প্রমুখ।

(ঢাকাটাইমস/১১নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :