কক্সবাজারে র‌্যাব-ডাকাত গোলাগুলিতে কৃষক নিহত

কক্সবাজার প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ৩০ এপ্রিল ২০২৪, ১২:৫৮ | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২৪, ১২:১৯

কক্সবাজার সদর উপজেলায় র‌্যাবের সঙ্গে ডাকাত দলের গোলাগুলিতে এক কৃষক নিহত হয়েছেন। অপহৃত এক এনজিওকর্মীকে উদ্ধারে অভিযান চলাকালে এ বন্দুকযুদ্ধ ঘটে।

সোমবার রাতে কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মুরাপাড়ায় এ ঘটনা ঘটে।

গোলাগুলিতে র‌্যাবের এক সদস্যসহ দুইজন আহত হয়েছেন। এ ছাড়া অস্ত্রসহ অপহরণকারী দলের এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। অপহৃত এনজিওকর্মীকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করেছে র‌্যাব।

র‌্যাব-১৫ এর অধিনায়ক ল. কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন সোমবার রাত ১২টার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতাল গেটে এক প্রেস ব্রিফিংয়ে জানান, ‘প্রত্যাশী’ নামে একটি এনজিওর কর্মী মাসুদ চৌধুরীকে সোমবার বিকালে একদল ডাকাত অপহরণ করে। তাকে ভারুয়াখালী পাহাড়ি এলাকায় নিয়ে পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে ডাকাতরা। বিষয়টি জানতে পেরে কক্সবাজার র‌্যাব-১৫ এর একটি দল সোমবার রাতে ভারুয়াখালীর মুরা পাড়ায় অভিযান চালায়। র‌্যাবের টিম ঘটনাস্থলে পৌঁছালে ডাকাতদল গুলি চালায়। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়।

তিনি আরও জানান, গোলাগুলির এক পর্যায়ে আয়াত উল্লাহ নামে একজন গুলিবিদ্ধ হন। এছাড়া ডাকাতের গুলিতে র‌্যাবের এক সদস্যসহ আরও কয়েকজন আহত হন। আহতদের কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক আয়াত উল্লাহকে মৃত ঘোষণা করেন। এছাড়া ডাকাতদলের প্রধান ফরহাদকেও আহত অবস্থায় গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/এফএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :