এবার এলজিইডির মুজিবুর সিকদারের স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২০ মে ২০২৪, ২২:২১ | প্রকাশিত : ২০ মে ২০২৪, ২১:০৮

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. মুজিবুর রহমান সিকদারের বিরুদ্ধে দুদকের মামলার ৫ দিন পর এবার তার সহধর্মিণী কামরুন নাহারের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুদকের অনুসন্ধান ও তদন্ত-১ বিভাগের উপপরিচালক জেসমিন আক্তার বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১-এ মামলাটি করেন। মামলায় মুজিবুরের স্ত্রীর বিরুদ্ধে ৬ কোটি ৯ লাখ ২৮ হাজার ২৭৫ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

দুর্নীতি দমন কমিশন (দুদক) এর জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম ঢাকা টাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট খবর: ৪ কোটি টাকা দুর্নীতি, এলজিইডির সাবেক প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা

মামলার এজাহারে বলা হয়, কামরুন নাহার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদকে বৈধ করার পূর্বপরিকল্পনার অংশ হিসেবে মৎস্য আয়ের সমর্থনে ভুয়া রেকর্ডপত্র তৈরি করে দুদকে জমা দেন। এতে দাখিল করা সম্পদ বিবরণীতে ৯৪ লাখ ২৩ হাজার ৮২২ টাকার সম্পদ গোপনসহ মোট ৬ কোটি ৯ লাখ ২৮ হাজার ২৭৫ টাকার সম্পদ অর্জনপূর্বক ভোগদখলে রাখা সত্ত্বেও তিনি কমিশনে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। ফলে তার বিরুদ্ধে দুদক আইন ২০০৪-এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় মামলা করা হয়েছে।

এর আগে গত ১৪ মে কামরুন নাহারের স্বামী প্রকৌশলী মুজিবুর রহমান সিকদারের বিরুদ্ধে ৪ কোটি ২০ লাখ ৩৭ হাজার ৫২৮ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে একটি মামলা করেন দুদকের অনুসন্ধান ও তদন্ত-১ বিভাগের উপপরিচালক জেসমিন আক্তার। তার বিরুদ্ধে মামলার ৫দিন পর সহধর্মিণী কামরুন নাহারের বিরুদ্ধেও মামলা করলো দুদক।

(ঢাকাটাইমস/২০মে/এমআই/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :