বিএনপি নেতা আবু আশফাককে কারাগারে পাঠানোর ঘটনায় মহাসচিবের উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২০ মে ২০২৪, ১৯:৩৫ | প্রকাশিত : ২০ মে ২০২৪, ১৮:৪৫

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক এবং দোহার উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম মেসের সাধারণ সম্পাদক মাসুদ পারভেজকে ‘মিথ্যা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ মামলায় প্রথমে জামিন প্রদান এবং পরে জামিন বাতিল করে কারাগারে পাঠানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘ জানুয়ারির আওয়ামী ডামি সরকার নব্য বাকশালী শাসন প্রতিষ্ঠার মাধ্যমে তাদের অবৈধ ক্ষমতাকে পাকাপোক্ত করতে দেশব্যাপী বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর অবর্ণনীয় জুলুমঅত্যাচার অব্যাহত রেখেছে। সেটিরই ধারাবাহিকতায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক এবং দোহার উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম মেসের সাধারণ সম্পাদক মাসুদ পারভেজের জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানো হলো।

মির্জা ফখরুল বলেন, দখলদার আওয়ামী ফ্যাসিস্ট সরকার আদালতকে দিয়ে বিএনপিসহ বিরোধী দল মতের নেতাকর্মীদের জামিন নামঞ্জুরের মাধ্যমে কারান্তরীণের অমানবিক খেলায় বেপরোয়া হয়ে উঠেছে। ক্ষমতাসীনদের নির্মম আচরণ, দৌরাত্ম এবং দাপটে মানুষ এখন উদ্বেগউৎকন্ঠার মধ্যে দিনাতিপাত করছে। ফ্যাসিস্ট আওয়ামী সরকার তাদের সব অপকর্মকে আড়াল করতেই সরকারি জুলুমের মাত্রা বৃদ্ধি করেছে। অপরাধ না করেও মিথ্যা মামলায় আসামি হওয়া, গ্রেপ্তার হওয়া কারাগারে যাওয়া এখন নিয়মে পরিণত হয়েছে।

বিবৃতিতে বলা হয়, ‘আইনের শাসনহীন এই দেশে নিরপরাধ মানুষরাই সরকারি নিপীড়নের শিকার হচ্ছেন। জানুয়ারির ডামি নির্বাচনের পর কতৃর্ত্ববাদী আওয়ামী সরকার তাদের দুঃশাসন চালাতে আরও বেশি ভয়ঙ্কর হয়ে উঠেছে। তবে এই শ্বাসরুদ্ধকর পরিস্থিতির অবসান ঘটাতে সংগ্রামী জনগণ ঐক্যবদ্ধভাবে আন্দোলনসংগ্রামে ঝাঁপিয়ে পড়তে দৃঢ়প্রতিজ্ঞ।’

বিএনপি মহাসচিব বিবৃতিতে খন্দকার আবু আশফাক এবং নজরুল ইসলাম মেসের মাসুদ পারভেজের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা বানোয়াট মামলা প্রত্যাহারসহ অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানান।

ফজলুল হক মিলনের ভাইয়ের মৃত্যুতে বিএনপি মহাসচিবের শোকবার্তা

গাজীপুর জেলা বিএনপির সভাপতি বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) ফজলুল হক মিলনের ভাই মো. জাইনদ্দিন রবিবার রাতে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। মো. জাইনদ্দিনের মৃত্যুতে গভীর শোক দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, ‘মো. জাইনদ্দিনের মৃত্যুতে তার পরিবারপরিজনদের মতো আমিও গভীরভাবে সমব্যাথী। ধার্মিক, সজ্জন ন্যায়পরায়ণ ব্যক্তি হিসেবে মরহুম মো. জাইনদ্দিনকে এলাকার সবাই সম্মান শ্রদ্ধা করতেন। দোয়া করিমহান রাব্বুল আলামীন যেন তাকে জান্নাত নসিব এবং শোকাহত পরিবারের সদস্যদেরকে ধৈর্য ধারণের ক্ষমতা দান করেন।’

বিএনপি মহাসচিব শোকবার্তায় মো. জাইনদ্দিনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

ঢাকা মহানগর উত্তর বিএনপির বিবৃতি

সাজাপ্রাপ্ত ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান চেয়ারম্যান, মোয়াজ্জেম হোসেন মতি, সদস্য মিজানুর রহমান বাচ্চু, বনানী থানা বিএনপির যুগ্ম আহবায়ক আবুল কালাম আজাদ, মিজানুর রহমান মিজান, ইমান হোসেন নুর, ওসমান গনী খোকন, হবিবুল্লাহ হবি, বাগমারা মিজান, ২০নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান আক্তার, বনানী থানা বিএনপি নেতা শফিকুল ইসলাম সাকিল, গুলশান থানা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক শরীফ আহম্মেদ মামুন, ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি নুর হোসেন নুরু, সহসভাপতি মেহেদী হাসান বাপ্পি, বিএনপি নেতা শামসুল আলম বাবুল, মোশারফ হোসেন, সফুর উদ্দিন, জিন্নাত আলী, তালহা আবরার, তোফাজ্জল হোসেন বাবু, জাহিদ হাসান রনি খান, জিয়াউল হক, আরিফুল ইসলাম তুহিন, মইনুল ইসলাম অমি, নাঈম হোসেন, সাদ্দাম হোসেন রাব্বি, মমিনুল হক অপু এবং জিহাদা আল সিফাতের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

নেতাকর্মীদের কারাগারে পাঠানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ডা. ফরহাদ হালিম ডোনার এবং সদস্য সচিব বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক।

সোমবার এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, আওয়ামী লীগ কখনো্ই গণতন্ত্রে বিশ^াস করে না, তারা ভিন্ন মত পথের মানুষদের সহ্য করে না। আর এজন্যই জানুয়ারী ডামি নির্বাচনের পর দখলদার আওয়ামী সরকার গণতন্ত্রমনা নানা শ্রেণীপেশার মানুষের ওপর তীব্র মাত্রায় জুলুমনির্যাতন শুরু করেছে। কতৃর্ত্ববাদী আওয়ামী শাসকগোষ্ঠীর লক্ষ্য একটাই এবং তা হলোবিরোধী দলগুলোকে নিশ্চিহ্ন করে নিজেদের একচ্ছত্র দুঃশাসন বলবৎ রাখা। ঢাকা মহানগর উত্তর বিএনপির উল্লিখিত নেতৃবৃন্দের জামিন নামঞ্জুর করে কারান্তরীণের ঘটনা চলমান ভয়াবহ দুঃশাসনেরই নির্মম বহিঃপ্রকাশ। সারাদেশে প্রতিনিয়ত সরকারের মদদে বিরোধী নেতাকর্মীদেরকে মিথ্যা মামলায় ফরমায়েশী সাজা প্রদানসহ জামিন নামঞ্জুরের মাধ্যমে কারান্তরীণ করার ঘটনায় আমরা গভীর উদ্বেগ প্রকাশ করছি। চারিদিকে ভয় আতঙ্কের পরিবেশ বিরাজমান রেখে জনগণের ওপর শোষণনিপীড়ণ চালাতে বেপরোয়া হয়ে উঠেছে দখলদার ফ্যাসিষ্ট আওয়ামী শাসকগোষ্ঠী। কিন্তু জনগণের সম্মিলিত শক্তির কাছে তাদেরকে পরাজয় বরণ করতেই হবে ইনশাল্লাহ।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নিন্দা প্রতিবাদ

সাজাপ্রাপ্ত ঢাকা মহানগর দক্ষিণ৭৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি সোহেল আহমেদ মাকসুদ এর জামিন নামঞ্জুর কারান্তরীণ এবং কামরাঙ্গীরচর থানাধীন ৫৫ নং ওয়ার্ড বিএনপির সদস্য সচিব মোহাম্মদ সামিরকে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম এবং সদস্য সচিব রফিকুল আলম মজনু।

সোমবার এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, প্রহসনমূলক দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর অবৈধভাবে রাষ্ট্রক্ষমতা দখলকারী আওয়ামী ফ্যাসিষ্ট শাসকগোষ্ঠী গোটা দেশকেই এখন ভয়াবহ জুলুমের নগরীতে পরিণত করেছে, পুরো দেশকেই বৃহৎ কারাগারে রুপান্তরিত করেছে। বিএনপি নেতাকর্মীদেরকে নিত্যনতুন ভুয়া মামলায় গ্রেফতার, ফরমায়েশী সাজা প্রদান এবং জামিন নামঞ্জুর করে কারান্তরীণ করা হচ্ছে। সোহেল আহমেদ মাকসুদ এবং মোহাম্মদ সামির সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেই তাদের ওপর জুলুমের খড়গ চালানো হচ্ছে। বিশ্বের সব স্বৈরাচারী শাসকদেরকে টেক্কা দিয়ে আওয়ামী কতৃর্ত্ববাদী সরকার এখন দেশবিদেশে ধিকৃত সমালোচিত হলেও কোন কিছুকেই তোয়াক্কা না করে দেশের জনগণসহ বিরোধী দল মতের নেতাকর্মীদের ওপর অত্যাচারউৎপীড়ণ অব্যাহত রেখেছে। তবে নিষ্ঠুর অবৈধ আওয়ামী দখলদার সরকারকে জনগণের শক্তির কাছে পরাজয় বরণ করতেই হবে।

নেতৃদ্বয় বিবৃতিতে সোহেল আহমেদ মাকসুদ এবং মোহাম্মদ সামির এর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহারসহ অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানান।

(ঢাকাটাইমস/২০মে/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :