জেলে সেজে পুলিশের অভিযান, সাড়ে ১২ লাখ ইয়াবা জব্দ

কক্সবাজার প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২৪, ০৮:৫১

কক্সবাজারের চকরিয়ায় জেলে সেজে নদীতে অভিযান চালিয়ে সাড়ে ১২লাখ ইয়াবা জব্দ করেছে পুলিশ। এসময় একটি ট্রলারও জব্দ করা হয়। তবে পুলিশ এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি।

রবিবার দিনগত রাত ১২টা থেকে সোমবার ভোর চারটা পর্যন্ত অভিযান চালিয়ে ইয়াবার এই চালানটি জব্দ করা হয়। থানা পুলিশ বলছে, এর আগে তারা ইয়াবার এত বড় চালান জব্দ করতে পারেনি।

চকরিয়া থানার পুলিশ জানায়, এক সপ্তাহ আগে চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী খবর পান নদী পথে টেকনাফ থেকে ইয়াবার বড় একটি চালান চট্টগ্রামের দিকে যাবে। এরপর থেকে থানা পুলিশ গোয়েন্দা তৎপরতা শুরু করে।

নিশ্চিত হওয়ার পর রবিবার রাত থেকে জেলে সেজে লুঙ্গি-গামছা পরে চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের বহলতলী এলাকায় মহেশখালী চ্যানেলে (নদীতে ) অবস্থান নেয় পুলিশের কয়েকটি দল। এসময় একটি ট্রলার থেকে ইয়াবাভর্তি প্লাস্টিকের পাঁচটি ড্রাম জব্দ করে।

ড্রামগুলো কেটে একে একে বের করা হয় অত্যাধুনিক মোড়কের ১২৫টি পোটলা। এসব পোটলার প্রতিটিতে ১০ হাজার পিস করে ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবার চালান জব্দ করা হয়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, ‘ইয়াবার চালান জব্দের অভিযানটি খুবই দুঃসাহসিক ছিল। পুলিশের পোশাক খুলে লুঙ্গি গামছা পরে সারারাত নদী পাহারা দেওয়া হয়। একপর্যায়ে সোমবার ভোরে সাড়ে ১২ লাখ ইয়াবার চালানটি জব্দ করা হয়। এসময় কাউকে গ্রেপ্তার করতে না পারলেও মূলহোতার হদিস পাওয়া গেছে। পুলিশ তাকে ধরার চেষ্টা করছে।’

চকরিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার এম এম রকীব উর রাজা বলেন, ‘ইয়াবার বড় চালানটির পেছনে কারা জড়িত তা খোঁজা হচ্ছে। এ ঘটনায় চকরিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।’

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/এজে)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :