বকশীগঞ্জে দলীয় নির্দেশ অমান্য করে উপজেলা নির্বাচনে নজরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ৩০ এপ্রিল ২০২৪, ১২:২১ | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২৪, ১১:২৮

আসন্ন উপজেলা নির্বাচনকে গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক করতে চায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এজন্য সংসদ সদস্য বা মন্ত্রীর আত্মীয়দের ভোটের মাঠে না লড়ার নির্দেশ দিয়েছে দলটির হাইকমান্ড৷ কিন্তু সেই নির্দেশ অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হয়েছেন জামালপুর-১ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য নূর মোহাম্মদের ছোট ভাই নজরুল ইসলাম সাত্তার৷

বড় ভাই সংসদ সদস্য হওয়ায় নির্বাচনি মাঠে বেশ দাপুটে মুখ নজরুল ইসলাম সাত্তার৷ তিনি বকশীগঞ্জ উপজেলার নীলাক্ষিয়া ইউনিয়নের সদ্য পদত্যাগী চেয়ারম্যান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বেশ কয়েকবার এ বিষয়ে তৃণমূলকে সতর্ক করেছেন প্রার্থীদের। একই সঙ্গে যারা দলের সিদ্ধান্ত মানবেন না, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের কথাও জানিয়েছেন ক্ষমতাসীন দলের মুখপাত্র।

দলের উচ্চ পর্যায়ের কড়া সিদ্ধান্তেও ভ্রূক্ষেপ নেই নজরুল ইসলাম সাত্তারের। নানা অভিযোগে অভিযুক্ত এই নেতা উপজেলা চেয়ারম্যান হওয়ার জন্য এরই মধ্যে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদ ছেড়েছেন।

দলের সিদ্ধান্তের বাইরে না যেতে তার আপন ভাই জামালপুর-১ আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদও তাকে বাধা দিয়েছেন বলে জানা গেছে। কিন্তু কারো কোনো কথাই তোয়াক্কা করছেন না নজরুল ইসলাম।

সংসদ সদস্য বলেন, “আমার কথা শোনে না। আমি কি করব। আমি প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছি৷”

দলের সিদ্ধান্তের বাইরে যাওয়ার বিষয়ে জানতে চাইলে কথা বলতে নারাজ নজরুল ইসলাম সাত্তার। বলেন, “আমি দলের কোনো পদে নেই। আমার সংসার আলাদা। আমি আর কিছু বলতে চাই না।”

তবে অভিযোগ আছে, দলের পদে না থাকলেও দলীয় লোকজনকে ঠিকই ব্যবহার করছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক এই সহ-সভাপতি।

নজরুল ইসলাম সাত্তার জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলা থেকে চেয়ারম্যান পদে লড়তে এরই মধ্যে নিজের নিয়ন্ত্রণে নিয়েছেন উপজেলা ছাত্রলীগের একাংশকে৷ বিভিন্ন সময়ে বিতর্কিত ও অনৈতিক কাজের সঙ্গে জড়িতদের সঙ্গে নিয়েই ভোটের যুদ্ধে নামতে চান তিনি। এর মধ্যে বহিষ্কৃত ছাত্রনেতা সজল, মাদক ব্যবসায়ী লাল ও তার মদতদাতা নজরুল ইসলাম ইদুর নাম উল্লেখযোগ্য।

উপজেলা ছাত্রলীগের যে অংশ সাত্তারকে সমর্থন করছে, তারাও আবার আসন্ন ইউনিয়ন ও ওয়ার্ড ছাত্রলীগের কমিটিতে পদ না দেওয়ার ভয় দেখিয়ে প্রচারণায় অংশ নিতে বাধ্য করছেন সাধারণ ছাত্রলীগ কর্মীদের। এই কর্মকাণ্ডে সামনে থেকে ইন্ধন যোগাচ্ছেন উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রাজন মিয়া ও সরকারি কিয়ামতউল্লাহ কলেজের আহ্বায়ক আরিফের নাম।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/জেএ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :