ইতালিতে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের বিজয় ফুল কর্মসূচি

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৭, ১৯:২৬

বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে এবং ভবিষ্যত প্রজন্মকে মুক্তিযুদ্ধ সম্পর্কে জানানোর প্রত্যাশায় ‘প্রবাসে সাংবাদিকদের পরিবার-অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব (আয়েবাপিসি)র’ আয়োজনে এবং বাংলা প্রেসক্লাব, ইতালি ও বাংলাদেশ সমিতি, ইতালির সহযোগিতায় রোমের তরপিনাত্তারায় অনুষ্ঠিত হয়ে গেল বিজয় ফুল কর্মসূচি।

অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনির সভাপতিত্বে এবং বাংলা প্রেসক্লাব, ইতালির সাবেক সভাপতি খান রিপনের পরিচালনায় বিজয় ফুল কর্মসূচির প্রধান অতিথি ছিলেন ইতালিস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার।

এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য দেন- বীরমুক্তিযোদ্ধা ও সাংবাদিক সংগঠনের উপদেষ্টা লুৎফর রহমান, ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, সহ-সভাপতি হাবীব চৌধুরী, সাংবাদিক সীমা কাউছার আঁখি।

রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার বলেন, বিজয় ফুল কাগজের তৈরি হলেও এটি বহন করে আমাদের ঐতিহাসিক ৭১‘র বিজয় স্মৃতি। স্মরণ করিয়ে দেন সেই বীর মুক্তিযোদ্ধাদের যাদের বিনিময়ে আমরা পেয়েছি লাল সবুজের স্বাধীন বাংলাদেশ। আর এ অনুষ্ঠানের মধ্যদিয়ে প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধ তথা বাংলার ইতিহাস সর্ম্পকে জানতে পারছে।

এসময় উপস্থিত ছিলেন আয়েবাপিসির সহ-সভাপতি রিয়াজ হোসেন, সাংবাদিক সমিতির সভাপতি মো. আল আমিন, বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম.এম হক রাজু, সঞ্চারী সংগীতায়নের প্রধান সুস্মিতা সুলতানাসহ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :