কুবিতে বাংলা পরিষদের নেতৃত্বে জাবেদ-শাকিলা

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ মার্চ ২০১৮, ১৭:৫২

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাংলা বিভাগের একমাত্র সহযোগী সংগঠন ‘বাংলা ভাষা-সাহিত্য পরিষদ’র কার্যনির্বাহী কমিটি-২০১৮ এর যাত্রা শুরু হয়েছে।

নবগঠিত এই কমিটিতে সহ-সভাপতি (ভিপি) মনোনীত হয়েছেন বিভাগের ৪র্থ আবর্তনের শিক্ষার্থী মো. জাবেদ মিয়া। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ৫ম আবর্তনের শিক্ষার্থী মোসা. শাকিলা আক্তার। আগামী এক বছর এই কমিটি দায়িত্ব পালন করবে।

কমিটির অন্যান্য পর্যায়ে যথাক্রমে রয়েছেন- যুগ্ম সাধারণ সম্পাদক মো. এস্কান্দর (৬ষ্ঠ আবর্তন), সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মো. রফিকুল ইসলাম (৫ম আবর্তন), সহ-সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আব্দুল আলীম (৭ম আবর্তন), ক্রীড়া সম্পাদক মো, জজ মিয়া (৬ষ্ঠ আবর্তন), সহ-ক্রীড়া সম্পাদক মো. আব্দুর রহমান (৮ম আবর্তন), প্রচার সম্পাদক মো: রফিকুল ইসলাম (৭ম আবর্তন) ও সহ-প্রচার সম্পাদক মো: ফয়েজ (৮ম আবর্তন)।

শ্রেণি প্রতিনিধিদের মধ্যে মো. আজিজুল হক (৪র্থ আবর্তন), মো. জাহিদুল ইসলাম (৫ম আবর্তন), মাহফুজুর রহমান শাকিল (৬ষ্ঠ আবর্তন), মাহবুবা চৌধুরী (৭ম আবর্তন) ও মো. রেজাউল মোস্তফা রিয়াদ কার্যনির্বাহী কমিটিতে রয়েছেন।

এছাড়াও পরিষদের গঠনতন্ত্র অনুযায়ী বিভাগের শিক্ষকদের মধ্য থেকে কমিটিতে রয়েছেন যথাক্রমে- সভাপতি ড. জি. এম. মনিরুজ্জামান (সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান), ভারপ্রাপ্ত শিক্ষক ড. মোহাম্মদ গোলাম মাওলা (সহযোগী অধ্যাপক), কোষাধ্যক্ষ মুহাম্মদ শামসুজ্জামান মিলকী (সহকারী অধ্যাপক), সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক শিক্ষক ড. তসলিমা খাতুন (সহকারী অধ্যাপক), ক্রীড়া বিষয়ক শিক্ষক মো. মোকাদ্দেস-উল-ইসলাম (সহকারী অধ্যাপক)।

২০১৭ সালে ‘বাংলা ভাষা-সাহিত্য পরিষদ’ যাত্রা শুরু করে। বর্তমানে পরিষদের দ্বিতীয় কমিটির কার্যক্রম চলছে। বাংলা বিভাগের সাংস্কৃতিক, সামাজিক, ও পারস্পরিক ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কের উন্নয়নসহ বিভাগের সার্বিক কর্মযজ্ঞে ‘বাংলা ভাষা-সাহিত্য পরিষদ’ মূখ্য ভূমিকা পালন করে থাকে।

(ঢাকাটাইমস/১০মার্চ/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :