চুয়াডাঙ্গায় পুলিশের লাঠিচার্জে ১০ বিএনপি নেতাকর্মী আহত

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০৫

চুয়াডাঙ্গায় বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এতে বিএনপির ১০ নেতাকর্মী আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক দফা লাঠিচার্জ করেছে।

শনিবার দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালনের সময় পুলিশ বাধা দিলে এই ঘটনা ঘটে।

সকাল থেকেই জেলার বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মীরা শহরের কেদারগঞ্জ বিএনপির কার্যালয়ে সমাবেত হতে থাকে। বেলা সাড়ে ১১টার দিকে নেতাকর্মীরা প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা বের করতে গেলে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় পুলিশের সাথে নেতাকর্মীদের ধস্তাধস্তির এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

পরে বিএনপির নেতাকর্মীরা জেলা বিএনপির কার্যালয় ছেড়ে জেলা বিএনপির আহ্বায়ক অহিদুল ইসলাম বিশ্বাসের বাসভবনের সামনে অবস্থান নেন। পুলিশ সেখানেও লাঠিচার্জ শুরু করলে নেতাকর্মীরা তাদের ওপর ইট পাটকেল নিক্ষেপ করে। এ সময় শুরু হয় দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া। পরে ঘটনাস্থলে অতিরিক্ত দাঙ্গা পুলিশসহ অতিরিক্ত পুলিশ সুপার কলিমুল্লাহ ঘটনাস্থলে পৌঁছালে বিএনপির নেতাকর্মীরা স্থান ত্যাগ করে পালিয়ে যান।

চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য রবিউল হক বাবলু অভিযোগ করেন, দলের প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ করেছে। এতে তাদের ১০ জন নেতাকর্মী গুরুতর আহত হন।

এদিকে, চুয়াডাঙ্গা জেলা বিএনপির বিবদমান আরো দুটি পক্ষ আলাদা আলাদা দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে।

(ঢাকাটাইমস/১সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :