একই আসনে নৌকা নিয়ে স্বামী-স্ত্রীর লড়াই

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ নভেম্বর ২০১৮, ২১:৫৮

এবার নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে নৌকা প্রতীকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন স্বামী ও স্ত্রী। তারা হলেন- সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূইয়া ও জেলা মহিলা লীগের সভাপতি প্রফেসর শিরিন বেগম।

তারা দুজনই শনিবার সন্ধ্যায় এ আসনে রাজধানী ধানমন্ডিতে আওয়ামী লীগ কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়াই নিজে। এ আসনে বর্তমানে এমপি হিসেবে রয়েছেন জাতীয়পার্টি থেকে লিয়াকত হোসেন খোকা।

এর আগের দিন শুক্রবার নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসন থেকে আওয়ামী লীগের সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক এএইচএম মাসুদ দুলাল ও কেন্দ্রীয় মহিলা লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ড. সেলিনা আক্তার মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

শনিবার সোনারগাঁও আসন থেকেও মহানগর আওয়ামী লীগের সেক্রেটারি অ্যাডভোকেট খোকন সাহা তার মনোনয়ন ফরম সংগ্রহ করেন। খোকন সাহা নারায়ণগঞ্জ-৫ আসনেও মনোনয়ন ফরম ক্রয় করেন।

শনিবার এ আসনে আর মনোনয়ন পত্র ক্রয় করেন নারায়ণগঞ্জের সংরক্ষিত নারী আসনের এমপি অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরু।

এদের ছাড়াও এ আসন থেকে মনোনয়ন কেনার কথা রয়েছে গত নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন পাওয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন, আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম, অর্থনীতিবিদ আনোয়ারুল কবির ভূইয়া ও জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট নূর জাহানের।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে এখানে মোশারফ হোসেন নৌকা প্রতীকে মনোনয়ন পান। ওই নির্বাচনে আওয়ামী লীগ তার শরীক দল জাতীয় পার্টিকে আসনটি ছেড়ে দিলে এখানে জাতীয়পার্টির কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা এমপি নির্বাচিত হন।

এর আগের নির্বাচনে যখন সিদ্ধিরগঞ্জ ও সোনারগাঁও নিয়ে নারায়ণগঞ্জ-৩ আসন ছিল ওই নির্বাচনে এখানে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নৌকা প্রতীকে জয়ী হন আব্দুল্লাহ আল কায়সার হাসনাত। ইতিমধ্যে তিনি এবার মনোনয়ন ফরম কিনেছেন।

ঢাকাটাইমস/১০নভেম্বর/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :