মা পেল ফেলে দেয়া নবজাতক

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৮, ১১:২০

ময়মনসিংহে জন্মের পর নবজাতককে ফেলে দেয়া হয়েছে ধানক্ষেতে। পরে সেখান থেকে তাকে উদ্ধার করে এলাকাবাসী। এরপর তার ঠাই হয় হাসপাতালে। উদ্ধারের পর সেখানেই ্ ছিল নবজাতকটি। 
অবশেষে গর্ভধারিণীর দেখা না পেলেও মায়ের কোল পেল শিশুটি। কুড়িয়ে পাওয়ার ১৪ দিন পর ময়মনসিংহের প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মঙ্গলবার স্কুল শিক্ষিকা রুনা আক্তারের কোলে তুলে দেন শিশুটিকে। 
গত ২৯ অক্টোবর নান্দাইল উপজেলার চন্ডীপাশা ইউনিয়নে ঘোষপালা ফাজিল মাদ্রাসার পাশের একটি ধানক্ষেত থেকে নবজাতক শিশুটিকে উদ্ধার করে এলাকাবাসী। 
পরে নান্দাইল মডেল থানা পুলিশের সহযোগিতায় নবজাতক কন্যা শিশুটিকে হাসপাতালে ভর্তি করা হয়। এর পর থেকে নবজাতক শিশুটিকে দত্তক নেওয়ার জন্য ১৯ জন থানায় আবেদন করেন। পরে সমাজসেবা বিভাগের মাধ্যমে বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। 
আদালতে ১৪ দিন আইনি লড়াইয়ের পর মঙ্গলবার দত্তক নেয়ার জন্য আবেদনকারী টাঙ্গাইলের বাসাইল উপজেলার ঝনঝনিয়া গ্রামের স্কুল শিক্ষিকা ও ব্যবসায়ী মো. নবীনুল ইসলাম খানের স্ত্রী রুনা আক্তারকে দেয়া হয়। 
নান্দাইল উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইনছান মিয়া বিষয়টির জানান, ‘নবজাতক শিশুটিকে দত্তক নেয়া শিক্ষিকা রুনা আক্তার নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ইসলাম মিঞার বোন।
ঢাকাটাইমস/১৪নভেম্বর/প্রতিনিধি/ওআর

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :