দিনাজপুরে ১১ মনোনয়নপত্র বাতিল

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৮, ২১:১৬

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুরের ছয়টি আসনে মোট ৫৯টি দাখিলকৃত মনোনয়নপত্রের গৃহিত ৪৮টি মধ্যে ১১টি বাতিল হয়েছে।

এরমধ্যে আওয়ামী লীগ একটি, বিএনপি তিনটি, জামায়াতের একটি ও অন্যান্য ছয়টি দলের মনোনয়নপত্র বাতিল হয়েছে বলে জানিয়েছে দিনাজপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মাহামুদুল আলম।

রবিবার বিকাল ৫টায় আনুষ্ঠানিকভাবে একটি প্রেস ব্রিফিং-এ সাংবাদিকদের এই তথ্য জানান তিনি।

বাতিলকৃতরা হলেন, দিনাজপুর (বীরগঞ্জ-কাহারোল)-১ আসনে বিএনপির কাহারোল উপজেলা চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী, জামায়াতের বীরগঞ্জ পৌর মেয়র মোহাম্মদ হানিফ, ওয়ার্কার্স পার্টির আব্দুল হক ও স্বতন্ত্র রনজিৎ মুর্মু।

দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসনে ৮টির মধ্যে ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তারা হলেন- স্বতন্ত্র প্রার্থী মোকারম হোসেন ও আওয়ামী লীগের ডা. মানবেন্দ্র রায়।

দিনাজপুর-৩ (সদর) আসনে ৮টির মধ্যে ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তারা হলেন- বিএনপির সৈয়দ জাহাঙ্গীর আলম ও রাইসুল ইসলাম।

দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) আসনে ৯টির মধ্যে ১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তিনি হলেন- মো. ইউসুফ আলী।

দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়ী) আসনে কোন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়নি। ৮টির মধ্যে ৮ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

দিনাজপুর-৬ (বিরামপুর-হাকিমপুর-নবাবগঞ্জ-ঘোড়াঘাট) আসনে ১৩টির মধ্যে ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তারা হলেন- মো. আতাউর রহমান ও শাহিনুর আলম মন্ডল।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম জানান, মনোনয়নপত্র বাতিল হওয়া কোন প্রার্থী সংক্ষুব্ধ হলে আগামী ৩ দিনের মধ্যে তারা আপিল করতে পারবেন। আপিলে শুনানির পর তাদের মনোনয়নপত্রের ব্যাপারে সিদ্ধান্ত নিবে নির্বাচন কমিশন। 

(ঢাকাটাইমস/২ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :