সুবর্ণচরে গণধর্ষণ: চরজব্বার থানার ওসি প্রত্যাহার

নোয়াখালী প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৬ জানুয়ারি ২০১৯, ১৫:৪২ | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০১৯, ১১:৩৮

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নের মধ্য বাগ্যা গ্রামে  এক গৃহবধূ গণধর্ষণের ঘটনায় চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নিজাম উদ্দিনকে প্রত্যাহার করা হয়েছে।

ওই থানায় সুধারাম মডেল থানার পুলিশ-পরিদর্শক (তদন্ত) শাহেদ উদ্দিন চৌধুরীকে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে সংযুক্ত করা হয়েছে।

বুধবার সকালে সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন নোয়াখালী পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ।

তিনি বলেন, গণধর্ষণের ঘটনার পর পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক ঘটনাস্থল পরিদর্শন ও  ভুক্তভোগীর সঙ্গে কথা বলেন।

এই ঘটনায় দায়ের করা মামলার আসামিদের গ্রেপ্তারের ক্ষেত্রে সংশ্লিষ্ট থানা পুলিশের চেয়ে জেলা গোয়েন্দা পুলিশের তৎপর বেশি ছিল বলে উল্লেখ করেন। এই ঘটনার পর যথাযথভাবে কর্তব্যকাজ করতে না পারায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিনকে প্রত্যাহারের আদেশ দেওয়া হয়েছে। তাকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

গত ৩০ডিসেম্বর রবিবার ভোট কেন্দ্রে বাকবির্তণ্ডার জের ধরে দরজা ভেঙে ভুক্তভোগী এক নারীর ঘরে ঢুকেন স্থানীয় সাবেক ইউপি সদস্য রুহুল আমিন বাহিনীর সদস্য সহেল, স্বপন, চৌধুরী, বেচুসহ ১০জন।

তারা ঘরে ভাঙচুর করে ভুক্তভোগীর স্বামীকে মারধর ও চার সন্তানকে বেঁধে রেখে ওই নারীকে ধর্ষণ ও হত্যা চেষ্টা চালায়।

এ ঘটনায় ভুক্তভোগীর স্বামী বাদী হয়ে  নয়জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। এই ঘটনায় মোট ১১আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

ঢাকা টাইমস/১৬জানুয়ারি/প্রতিবেদক/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত