চার যুগ পর আলো পেল রায়পুরের চার গ্রাম

রায়পুর (লক্ষ্মীপুর)প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০১৯, ১৯:৫৪

স্বাধীনতার প্রায় ৪৮ বছর পর আলোকিত হলো লক্ষ্মীপুরের রায়পুর চরাঞ্চলের চরবংশীর চার গ্রাম। শনিবার বিকালে চর ইন্দুরিয়া, চরবংশী, চরজালিয়া ও চর ঘাষিয়ার গ্রামবাসীদের আয়োজনে নতুন লাইনের উদ্বোধন করেন এমপি কাজী শহিদ ইসলাম পাপুল।

প্রায় ৩১.১৫ কিলোমিটার লাইনে প্রথম দফায় তিন হাজার গ্রাহককে নতুন বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। এই প্রথম বিদ্যুৎ পেয়ে খুশিতে আত্মহারা এখানকার বাসিন্দারা।

২নং চরবংশীর ইউপি চেয়ারম্যান আবুল হোসেন হাওলাদার বলেন, চরাঞ্চলের চারটি গ্রাম দীর্ঘ সময় উন্নয়নবঞ্চিত ছিল। সরকার ক্ষমতায় আসার পর থেকেই এসব গ্রামের সড়ক সংস্কার ও বিদ্যুৎসহ বিভিন্ন উন্নয়ন হচ্ছে।

দীর্ঘ ৪৮ বছর পর এসব গ্রামে বিদ্যুৎ সংযোগ দেয়া হলো। বিদ্যুতের জন্য অনেক দুর্ভোগ পোহাতে হয়েছে। অবশেষে গ্রামগুলো আলোকিত হল। এখন চরাঞ্চলের মানুষের জীবন-জীবিকার মান ও সুযোগ-সুবিধা বাড়বে। বিদ্যুৎ পেয়ে চার গ্রামের মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

সরকারের উন্নয়ন পাল্টে যাচ্ছে চরাঞ্চলের চেহারা। সরকারের এসব উন্নয়ন কাজ মানুষের কাছে পৌঁছাতে পেরে আমরাও আনন্দিত।

উপজেলা চেয়ারম্যান আলতাব হোসেন হাওলাদার বলেন, বিদ্যুতের অভাবে সন্ধ্যা থেকেই অন্ধকারে ডুবে থাকত পুরো গ্রাম। এখন সেই অন্ধকার থেকে মুক্তি পেয়েছেন এখানকার মানুষ। ছেলেমেয়েরা লেখাপড়া করতে পারছে বিদ্যুতের আলোয়। এলাকার দোকানগুলো আর সন্ধ্যা হলে বন্ধ করতে হবে না। দিন-রাত ব্যবসা করতে পারবেন ব্যবসায়ীরা।

প্রধান অতিথির বক্তব্যে এমপি কাজী শহিদ ইসলাম পাপুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুতি দিয়েছিলেন দেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দেবেন। তিনি সেই প্রতিশ্রুতি রেখেছেন।

রায়পুর উপজেলার এই চরাঞ্চলের চারটি গ্রামে বিদ্যুৎ সংযোগ দেয়ার মাধ্যমে রায়পুর উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন হয়েছে।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :