আসছে হুয়াওয়ে ওয়াই সেভেন প্রো ২০১৯

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জানুয়ারি ২০১৯, ১৬:০৯

আকর্ষণীয় সব ফিচার নিয়ে ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন ওয়াই সেভেন প্রো ২০১৯ দেশের বাজারে আনছে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। ভোলটিই সুবিধা, ডিউড্রপ ডিসপ্লে, দীর্ঘ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি, ফ্রন্ট ফ্লাশ ও এআই ক্যামেরাসম্পন্ন স্মার্টফোনটি নিয়ে ইতোমধ্যে প্রযুক্তি-প্রেমীদের মধ্যে আলোচনা শুরু হয়েছে। মধ্যম বাজেটের এই ফোনটি দেশের বাজারে আসছে ১০ ফেব্রুয়ারি।

৬.২৬ ইঞ্চির ডিসপ্লের এ স্মার্টফোনটিতে স্পষ্ট ও ভালো ভিডিও কোয়ালিটি পাওয়া যাবে। এর ওপরে থাকবে নচ। ১৫২০ ও ৭২০ এইচডি রেজ্যুলেশনের কারণে এতে পাওয়া যাবে প্রাকৃতিক রংয়ের সাদৃশ্যতা। অল্প আলোতে র্ফ্রট ফ্ল্যাশ ক্যামেরা।

আভিজাত্যের সম্বন্বয়ে ওয়াই সেভেন প্রো ২০১৯ এমনভাবে ডিজাইন করা হয়েছে যা দৃষ্টি আকর্ষক ও নান্দনিক। এর মসৃণ টাচস্ক্রিন ও আকর্ষণীয় তিনটি কালার গ্রাহককে দেবে অনন্য অভিজ্ঞতা।

১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরায় গ্রাহক পাবেন তার কাক্সিক্ষত সেলফি। রাতে বা অল্প আলোতে থাকছে ফ্রন্ট ফ্লাশ। পেছনে থাকছে কৃত্রিম বুদ্ধিমত্তা সমর্থিত ১৩ মেগাপিক্সেল ও ২ পিক্সেলের দু’টি ক্যামেরা। আর অ্যাপারচার থাকবে ১.৮ এফ। কৃত্তিম বুদ্ধিমত্তা সমর্থিত এ ক্যামেরাটি স¦য়ংক্রিয়ভাবে ৫০০ এর উপরে দৃশ্য শনাক্ত করতে পারবে। ফলে প্রত্যেকটি ছবি হবে আরও বাস্তব।

ফোনটিতে থাকছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। এছাড়াও চার্জ সংরক্ষণে থাকছে এআই পাওয়ার সেভিংস টেকনোলজি। ফলে দীর্ঘসময় চালিয়েও ভালো ব্যাটারি ব্যাকআপ পাবেন গ্রাহকরা।

ফোনটিতে ৩জিবি র‌্যাম ও ৩২ জিবি রমসহ থাকছে কোয়ালকম ৪৫০ অক্টাকোর চিপসেট। এছাড়াও এতে ৫১২ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ কার্ড ব্যবহার করা যাবে। এছাড়াও অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও ও ইএমইউআই ৮.২ দিয়ে স্মার্টফোনটি চলবে।

ওয়াই সেভেন প্রো ২০১৯ এ থাকছে ফেস আনলক ২.০। খুব দ্রুত বিভিন্ন অ্যাংগেল থেকে এর মাধ্যমে আনলক করা যাবে স্মার্টফোন। যা গ্রাহকের ব্যক্তিগত তথ্যের আরও সুরক্ষা দেবে।

(ঢাকাটাইমস/৩১জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :