তাঁত শিল্পকে এগিয়ে নেবে উইমেন্স ফ্যাশন-২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১৯

সর্বনিম্ন দামে বাংলাদেশের মানুষের কাছে ফ্যাশন সম্পর্কিত দ্রব্যাদি পৌঁছে  দিতে  কাজ করে যাচ্ছে উইমেন্স ফ্যাশন-২ (Womens Fashion-2) । প্রতিষ্ঠার পর থেকে ক্রেতাদের সাড়া পেয়ে দিনদিন বাড়ছে স্বনামধণ্য প্রতিষ্ঠানটির কার্যক্রম।

ক্রেতার নাগালে পণ্য পৌছে দিতে অনলাইন এবং অফলাইনে দুই মাধ্যমেই পণ্য বিক্রি করছে জনপ্রিয় প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটির সঙ্গে জড়িতরা বলছেন, শুধু পণ্য বিক্রি নয়, দেশীয় তাঁত শিল্পের বিকাশে কাজ করে যাবে উইমেন্স ফ্যাশন-২।    

শিউলী রউফ, ফেসবুক লাইভ সেলিংয়ে এক প্রতিষ্ঠিত নাম। জন্ম ঢাকার কুড়িলে।  তিনি জানান, ছোটবেলা থেকে স্বপ্ন ছিল বড় হয়ে একজন সফল ফ্যাশন ডিজাইনার হবো। সেই স্বপ্নকে প্রতিষ্ঠার লক্ষ্যে ২০১১ সালে মাত্র ৪০ হাজার টাকা পুঁজি নিয়ে প্রতিষ্ঠা করেন স্বপ্নের প্রতিষ্ঠান ‘উইমেন্স ফ্যাশন।’ যা বর্তমানে  উইমেন্স ফ্যাশন-২ নামে অনলাইন এবং অফলাইনে জনপ্রিয়।

তিনি জানান, প্রতিষ্ঠালগ্নে নিজেই পাইকারি মার্কেট থেকে কাপড় কিনে ডিজাইন করতেন তারা। পরে তা পরিচিত আত্মীয় স্বজন এবং বন্ধু-বান্ধবের কাছে বিক্রি করতেন।

মানসম্পন্ন ডিজাইন ও গুণগত পণ্য পেয়ে দ্রুত বাড়তে থাকে এর চাহিদা। প্রতিনিয়তই বাড়ছে এর পরিধি। প্রতিষ্ঠার সাত বছরে এ প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা দাড়িয়েছে প্রায় ২০০।

শিউলী রউফ জানায়, ব্যবসা পরিচালনা করতে গিয়ে নানা প্রতিকূলতার সম্মুখীন হতে হয়েছে তাকে। সম্প্রতি তার স্বপ্নের ফেসবুক পেজ ‘উইমেন্স ফ্যাশন’ হ্যাক হয়েছে। যার মেম্বারের সংখ্যা ছিল ৩ লাখের অধিক। পরে শুরু করেন নতুন ফেসবুক পেজে ‘উইমেন্স ফ্যাশন-২’ নামে। বর্তমানে এর সদস্য সংখ্যা প্রায় ৬৫ হাজার।

 শিউলি রউফের সাফ্যলের সঙ্গে সম্প্রতি যুক্ত হয়েছেন আরেক স্বপ্নবান মানুষ মুহাম্মদ ইমরান হোসাইন। এখন দুজনের মিলে শুরু করেন ‘N2’ নামে একটি শোরুম। যা মোহাম্মদপুরের নূরজাহান রোডে অবস্থিত।  

সম্প্রতি মোহাম্মদপুরের নবোদয় হাউজিংয়ে চালু হয়েছে Womens Fashion-2 এর মোহাম্মদপুর শাখা।

প্রতিষ্ঠানটির মালিকরা জানায়, দেশীয় থ্রি পিসের পাশাপাশি ইন্ডিয়ান এবং পাকিস্তানি থ্রি পিস নিয়ে কাজ করছেন তারা। তারা চান পিছিয়ে পড়া দেশীয় তাঁত শিল্পকে এগিয়ে নিতে।

দুইজনই বলেন, প্রয়াত মেয়র আনিসুল হকের একটি কথা  ‘মানুষ স্বপ্নের চেয়েও বড়’ এ অমীয় বাণীকে ধারণ করে এগিয়ে যেতে চান তারা।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বিশ্ব ভালোবাসা দিবসে সমগ্র দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন প্রতিষ্ঠানটির সঙ্গে সংশ্লিষ্টরা।

ঢাকাটাইমস/১২ফেব্রুয়ারি/ওআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :