জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নিশ্চিতের ম্যাচে যেমন হতে পারে বাংলাদেশ একাদশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ মে ২০২৪, ১১:৪৯

জুনে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। চট্টগ্রামে আগের দুই ম্যাচেই লড়াই ছিল একপেশে। টাইগারদের বোলিং ইউনিট বেশ ভালোভাবেই চেপে ধরেছিল সফরকারীদের। বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে না পারা জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচে জয়টাও এসেছে খুব সহজে। আর আজ তৃতীয় ম্যাচে বাংলাদেশ নামছে সিরিজ নিশ্চিতের লক্ষ্য নিয়ে।

আগের দুই ম্যাচে টস জিতে প্রতিপক্ষকেই ব্যাট করতে পাঠিয়েছিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ব্যাটিং ইউনিটের তাই পরীক্ষা নেয়া হয়নি সেই অর্থে। টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে ব্যাটারদের কাছ থেকে কতখানি ঝলক দেখা যাবে, তার আভাস এখন পর্যন্ত দেখা যায়নি এই সিরিজে।

যদিও রানতাড়া করতে নেমে টপঅর্ডারের মলিন চিত্র কিছুটা হলেও দুশ্চিন্তা এনে দিয়েছে ক্রিকেট ভক্তদের মাঝে। অবশ্য টাইগারদের সহকারী নিক পোথাস এখনই দলের কৌশলগত পরিবর্তন না আনার কথা জানিয়েছেন। সিরিজ নিশ্চিতের পরেই দলে পরীক্ষা-নিরীক্ষা করা হবে, সেটাই জানিয়েছেন চট্টগ্রাম থেকে।

বেলা তিনটায় শুরু হওয়া এই ম্যাচে তাই বাংলাদেশ দলে পরিবর্তন না আসার সম্ভাবনাই বেশি। লিটন দাস আজ আবারও নিজেকে প্রমাণের সুযোগ পাবেন। আর তানজিদ হাসান তামিম চাইবেন অভিষেক সিরিজ রাঙিয়ে বিশ্বকাপে জায়গা পাকা করতে। নাজমুল হোসেন শান্ত থাকছেন ওয়ানডাউনে। এরপরে জাকের আলী অনিক, তাওহিদ হৃদয় এবং মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে গড়া নির্ভরযোগ্য মিডলঅর্ডার।

দুই স্পিন বোলিং অলরাউন্ডার রিশাদ হোসেন এবং শেখ মেহেদী হাসানের সঙ্গে পেস বোলিং অলরাউন্ডার হিসেবে সাইফউদ্দিন থাকছেন একাদশে। আর বিশেষজ্ঞ পেস বোলার হিসেবে থাকবেন তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম।

বাংলাদেশ একাদশ:

নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী, মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।

(ঢাকাটাইমস/০৭মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :