লাইফ ইন্স্যুরেন্স শিল্পে জনপ্রিয় মোটিভেশনাল স্পিকার কাজিম উদ্দিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ মে ২০২৪, ২১:০১

বাংলাদেশের জীবন বীমা খাতের স্বনামধন্য একজন ব্যক্তির নাম মো. কাজিম উদ্দিন। তিনি ১৯৮৭ সালের মে মাসে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের উন্নয়নে জীবন বীমা ক্যারিয়ার শুরু করেন। বর্তমানে তিনি বাংলাদেশের লাইফ ইন্স্যুরেন্স শিল্পে একজন জনপ্রিয় মোটিভেশনাল স্পিকার। প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত আছেন ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিতে।

কাজিম উদ্দিন ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সে সিইও হওয়ার আগে একই কোম্পানিতে ৭ বছর উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে কর্মরত ছিলেন।

তিনি দেশ-বিদেশে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন। অংশগ্রহণ করছেন বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করে বীমা বিষয়ক সেমিনার এবং প্রশিক্ষণে। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

কাজিম উদ্দিনের হাত ধরে আলহাজ্ব মোরশেদ আলম এমপির সার্বিক প্রচেষ্টায় সফলতার সঙ্গে এগিয়ে যাচ্ছে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী।

দেশের বীমা খাতে বিশেষ অবদান রাখায় এরইমধ্যে কোম্পানিটি রাষ্ট্রীয় পুরস্কারসহ দেশীয় ও আন্তর্জাতিক নানা পুরস্কার অর্জন করেছে। আর বীমা দাবি পরিশোধ করেছে ১০ হাজার ১২৪ কোটি টাকা। ২ লক্ষ জনবল প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রতিষ্ঠানটির সঙ্গে কর্মরত রয়েছেন।

কাজিম উদ্দিন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বেশ কিছু অ্যাওয়ার্ড ও সম্মাননা পেয়েছেন। তার মধ্যে উল্লেখযোগ্য হলো- সর্বোচ্চ বীমা দাবি নিষ্পত্তির জন্য প্রধানমন্ত্রীর কাছ থেকে জাতীয় পুরস্কার গ্রহণ। সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস সাফা অ্যাওয়ার্ড-২০২৩, এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২৩, এনবিআর কর্তৃক শীর্ষ করদাতার অ্যাওয়ার্ড, ICAB সেরা কর্পোরেট অ্যাওয়ার্ড-২০২২, ICSB ন্যাশনাল অ্যাওয়ার্ড ২০২০, ২০২১ এবং ২০২২ ইন্সটিটিউট অফ চার্টার্ড সেক্রেটারি অফ বাংলাদেশ (ICSB) কর্তৃক প্রদত্ত ICMAB বেষ্ট কর্পোরেট অ্যাওয়ার্ড-২০২১ এবং ২০২২, ফেনিস মিডিয়া, ইউকে দ্বারা প্রেস্টিজ অ্যাওয়ার্ড, ব্যাঙ্কিং, ফিন্যান্স ও ইন্স্যুরেন্স ক্যাটাগরির অধীনে বেসরকারী খাতের সেরা জীবন বীমা কোম্পানি পুরস্কার।

এছাড়াও সাউথ এশিয়ান পার্টনারশিপ সামিট (SAPS) কর্তৃক সেরা জীবন বীমা কোম্পানি অ্যাওয়ার্ড, ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স (ICC) কর্তৃক ইমার্জিং এশিয়া ইনস্যুরেন্স অ্যাওয়ার্ড, সিঙ্গাপুরে অনুষ্ঠিত এশিয়াস এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০২২, সিএমও এশিয়া অ্যাওয়ার্ড, এশিয়াস বেস্ট কোম্পানি অব দ্যা ইয়ার অ্যাওয়ার্ডস-২০২২, আরটিভি বীমা পুরস্কার ২০২২ এবং ২০২৩ এবং ক্রেডিট রেটিং অব এজেন্সি (ক্রাব) কর্তৃক ‘AAA’ ক্রেডিট রেটিং অর্জন করেছেন কাজিম উদ্দিন।

(ঢাকাটাইমস/০৫মে/এমআই/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :