বাংলাটেলের ৯ কোটি টাকা আত্মসাতে আসামি রিমান্ডে

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ২০:০৫
প্রতীকী ছবি

রাজধানীর ইস্কাটন রোডের বাংলাটেল লিমিটেডের প্রায় সাড়ে নয় কোটি টাকা আত্মসাৎ করে পাচারের অভিযোগের মামলায় প্রতিষ্ঠানটির সাবেক ম্যানেজার মো. ওয়াহিদুর রহমান ভূইয়ার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মাদ জসিম শুনানি শেষে আসামির জামিনের আবেদন নামঞ্জুর করে এ রিমান্ডের আদেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি পুলিশের উপ-পরিদর্শক জাকির হোসেন আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানাধীন ছোট খামারচর গ্রামের আব্দুল কাইয়ুম ভূইয়ার ছেলে আসামি ওয়াহিদুর রহমান ভূইয়া (৩২) ২০১২ সালের ১৫ সেপ্টেম্বর বাংলাটেলের ম্যানেজার ফাইন্যান্স হিসেবে যোগদান করেন। ছয় বছর চাকরির পর ২০১৮ সালের ২৬ আগস্ট স্বেচ্ছায় অব্যাহতি নেন। আসামি ভারতীয় এয়ারটেল এবং টাটা কমিউনিকেশন নামীয় প্রতিষ্ঠানের বিলভাউচার তৈরি এবং হস্তান্তরের দায়িত্বপ্রাপ্ত ছিলেন। আসামি স্বেচ্ছায় চাকরি থেকে অব্যাহতি নেওয়ার পর চলতি বছর ২৩ জানুয়ারি বাংলাটেলের অভ্যন্তরীণ অনুসন্ধানে দেখা যায়, তিনি বিল-ভাউচার জাল জালিয়াতির মাধ্যমে এয়ারটেল এবং টাটা কমিউনিকেশন কোম্পানিতে না পাঠিয়ে মালেশিয়ান দুইটি কোম্পানি Tel MoLDS WORLD SDN BHD এবং DAEKL RAYA SDN BHD এ প্রাইম ব্যাংক বনানী শাখার মাধ্যমে হস্তান্তর করেছেন। যার পরিমাণ নয় কোটি ৩৯ লাখ ৩০ হাজার ৬৩ দশমিক ৪৫ টাকা। ওই টাকা পাচার করা দ্ইুটি কোম্পানির মধ্যে একটির এ আসামি পরিচালক ও মালিক।    

আসামিপক্ষে ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি খোরশেদ আলম এবং মাইনুদ্দিন আহমেদ সেলিম রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন।

অন্যদিকে রাষ্ট্রপক্ষে আদালতের রমনা জিআরও শাখার পুলিশের উপ-পরিদর্শক নিজাম উদ্দিন এবং বাদী পক্ষের ব্যক্তিগত আইনজীবী মবিনুল ইসলাম, আবুল কালাম আজাদ, আজাদ রহমান, তুহিন হাওলাদার, মাহবুবুল আলম, সৈয়দা ফরিদা ইয়াসমিন জেসিসহ প্রমুখ জামিন আবেদনের বিরোধিতা করে রিমান্ডের পক্ষে শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে এ আসামি বিদেশে পালিয়ে যাওয়ার সময় ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করে।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :