প্রয়োজনে ২৮০ বছর ডাকসু বন্ধ থাকুক

সিদ্দিকী নাজমুল আলম
| আপডেট : ১২ মার্চ ২০১৯, ২০:১৮ | প্রকাশিত : ১২ মার্চ ২০১৯, ১৯:০৬

দীর্ঘ ২৮বছর পর অনুষ্ঠিত হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সংসদ (ডাকসু) নির্বাচন। অভিযোগ পাল্টা অভিযোগের মধ্য দিয়ে শেষ হওয়া এ নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর। হেরে গেছেন তার প্রতিদ্বন্দ্বী কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

নির্বাচনে সাধারণ সম্পাদক (জিএস) পদে জয়লাভ করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এছাড়া সহ-সাধারণ সম্পাদক (এজিএস) নির্বাচিত হয়েছেন ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন। এছাড়া হল সংসদে বেশিরভাগ পদেই জিতেছেন ছাত্রলীগের প্রার্থীরা।

এই অবস্থার মধ্যে ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম নির্বাচিতদের শপথ না নেয়ার আহ্বান জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের এক পোস্টে তিনি এ আহ্বান জানান।

তার স্ট্যাটাসটি তুলে ধরা হলো- ‘হতে পারে শোভনকে তুমি কম পছন্দ করো কিন্তু শোভন কিন্তু ছাত্রলীগের চেয়ার এবং তোমাদের মিছিলের সাথী।

ছাত্রলীগের প্যানেল থেকে ডাকসুতে নির্বাচিতদের বলবো জামাত শিবিরকে সাথে নিয়ে ছাত্রসংসদের শপথ নিয়ো না।প্রয়োজন হলে ২৮ বছর না আরও ২৮০ বছর ডাকসু বন্ধ থাকুক।’

প্রাণের ক্যাম্পাসের নেতৃত্ব ঐ সাম্প্রদায়িক গোষ্ঠীর হাতে থাকবে এটা হতে পারে না। বঙ্গবন্ধুর রক্ত এবং আদর্শের সাথে বেঈমানি করো না।

লেখক: ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক

সংবাদটি শেয়ার করুন

নির্বাচিত খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :