ফরিদপুরে ২৪৭ প্রতিষ্ঠানে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন

ফরিদপুর প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ মার্চ ২০১৯, ১৩:১৩

ফরিদপুরে ২৪৭ প্রতিষ্ঠানে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন হচ্ছে। কিশোর বয়স থেকে গণতন্ত্রের চর্চা ও অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা এবং শতভাগ ছাত্র-ছাত্রীর ভর্তি ও ঝড়ে পড়া রোধের উদ্দেশ্য নিয়ে শুরু হয়েছে এ নির্বাচন।

প্রতিটি প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের প্রত্যক্ষভোটে নির্বাচিত আটজন প্রতিনিধির সমন্বয়ে এক বছরের জন্য স্টুডেন্ট ক্যাবিনেট গঠিত হবে। নির্বাচিত আট জনের মধ্যে একজনকে প্রধান করা হবে।

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে সদর উপজেলার আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে শুরু হওয়া ভোট গ্রহণ চলবে একটানা দুপুর ১টা পর্যন্ত।

সকাল থেকেই ক্ষুদে ভোটাররা লাইনে দাঁড়িয়ে সুশৃঙ্খলভাবে ভোট প্রদান করছে। ৮টি পদের জন্য ২৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ফরিদপুর জেলা শিক্ষা কর্মকর্তা পরিমল চন্দ্র মন্ডল জানান, এই নির্বাচনে নির্বাচন কমিশন, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার এবং শৃঙ্খলার দায়িত্ব বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরাই পালন করে।

আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ জয়নুল আবেদীন জানান, এ বিদ্যালয়ে ৮টি পদের বিপরীতে ২৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছে।

ঢাকাটাইমস/১৪মার্চ/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :