কুষ্টিয়ায় মাদক মামলায় নারীর যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৯, ১৯:২১

কুষ্টিয়ায় মাদক মামলায় নাসিমা বেগম নামে এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ডের আদেশ দেয়া হয়। এছাড়া আরো দুই আসামিকে ১৫ বছর কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেয় আদালত।
বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এই রায় দেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত নাসিমা দৌলতপুর উপজেলার চামনাই গ্রামের আশরাফুল ইসলাম খোকনের স্ত্রী। অপর দুই দণ্ডপ্রাপ্ত হলেন- একই গ্রামের মাহবুবুর রহমান জ্যোতি ও মহসিন আলী টিপু।

আদালত সূত্র জানায়, ২০১৬ সালের ১৫ অক্টোবর, সকাল সাড়ে ৮টায় জেলা মাদক দ্রব্য অধিদপ্তর কুষ্টিয়ার সীমান্ত উপজেলা দৌলতপুরের চামনাই গ্রামে অভিযান চালায়। এসময় ৫০ গ্রাম হিরোইনসহ নাসিমা বেগমকে আটক করা হয়। এ ঘটনায় আটক নাসিমার বিরুদ্ধে মামলা করে থানায় সোপর্দ করা হয়। মামলাটি তদন্ত শেষে নাসিমা বেগম, মাহবুবুর রহমান জ্যোতি ও মহসিন আলীর বিরুদ্ধে জড়িত থাকার অভিযোগ এনে ২০১৭ সালের ৩১ জানুয়ারি আদালতে প্রতিবেদন দাখিল করে পুলিশ।

কুষ্টিয়া জজ কোর্টের সরকারি আইনজীবী অনুপ কুমার নন্দী জানান, এই মামলাটি তদন্ত প্রতিবেদন প্রাপ্তির পর আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন এবং দীর্ঘ সাক্ষ্য শুনানি শেষে আসামি নাসিমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন কারাদণ্ডসহ এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর এবং সহযোগিতার দায়ে আসামি মাহবুবুর রহমান জ্যোতি ও মহসিন আলী টিপুকে ১৫ বছর কারাদণ্ডসহ ৫০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেয় আদালত।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :