‘অভিবাসী শ্রমিকদের মানোন্নয়নে কাজ করছে সরকার’

নিজস্ব প্রতিবেদক
 | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৯, ১৪:২৩

পৃথিবীর বিভিন্ন দেশে কর্মরত বাংলাদেশি শ্রমিকদের মানোন্নয়ন এবং সুযোগ-সুবিধা বৃদ্ধির লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সেলিম রেজা। বলেন, ‘প্রবাসী শ্রমিকদের যে কোনো ধরনের অভিযোগ গুরুত্ব দিয়ে পর্যালোচনা করছে বিদেশে কর্মরত লেবার উইং। এ ছাড়া প্রত্যাগত অভিবাসী কর্মীদের পুনর্বাসন ও ডাটাবেজ সংরক্ষণ ও কর্মসংস্থানের কার্যকর পদক্ষেপও নেওয়া হচ্ছে।’

বুধবার আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন। ইনস্টিটিউট অব ইনফরমেটিকস অ্যান্ড ডেভেলপমেন্ট এবং ব্রিটিশ কাউন্সিল সেমিনারে অংশ নেয়।

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অভিবাসী কর্মীদের জন্য প্রদত্ত সেবা সহজীকরণ, বিদেশে অবস্থিত বাংলাদেশের মিশনগুলোর সেবা বৃদ্ধির লক্ষ্যে আন্তঃমন্ত্রণালয়ের ও বিদেশি উইংগুলোর সেবা সমন্বয় বাস্তবায়ন, সেবা বিকেন্দ্রীকরণ এবং বিদেশে কর্মরত অভিবাসী ক্ষতিগ্রস্ত কর্মীদের ক্ষতিপূরণসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয় ওই সেমিনারে।

সেমিনারে অন্যদের মধ্যে ওই সময় উপস্থিত ছিলেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক নুরুল ইসলাম, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নাসরিন জাহান, যুগ্ম সচিব মো. সারোয়ার আলম, আইআইডি প্রধান নির্বাহী সাঈদ আহমেদ এবং ব্রিটিশি কাউন্সিল পরিচালিত প্রোগ্রাম প্রকাশের টিম লিডার জেরি ফক্স প্রমুখ।

ঢাকাটাইমস/২৪এপ্রিল/ডিএম

 

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :