বনলতার আগাম টিকিট কিনতে স্টেশনে ভিড়

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৯, ১৪:৩৯
বনলতা এক্সপ্রেস

দেশের সবচেয়ে আধুনিক ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’। বৃহস্পতিবার ঢাকা-রাজশাহী-ঢাকা রুটের এই ট্রেনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই ট্রেনের আগাম টিকিট কিনতে রাজশাহী রেলওয়ে স্টেশনে যাত্রীদের ব্যাপক ভিড় লক্ষ্য করা গেছে। যাত্রীরা বলেছেন, অত্যাধুনিক ট্রেনে স্বল্প সময়ের মধ্যেই গন্তব্যে পৌঁছানোর কারণে ট্রেনটি নিয়ে তাদের তুমুল আগ্রহ।

শুক্রবার সকালে রাজশাহী স্টেশনে টিকিট কিনতে গিয়ে ঢাকার একটি প্রতিষ্ঠানের বাণিজ্যিক কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, এক সপ্তাহের ছুটিতে তিনি বাড়ি এসেছেন। ছুটি শেষ হচ্ছে রবিবার। সোমবার সকালেই তার কাজে যোগ দেয়ার কথা। তবে অফিসকে বলেছেন, যোগ দেবেন দুপুরে। আনোয়ার বলেন, সোমবার সকালে বনলতা এক্সপ্রেসে রওনা হয়ে দুপুরের মধ্যেই তিনি অফিসে ঢুকতে পারবেন। এজন্য সোমবারের আগাম টিকিট কিনতে তিনি স্টেশনে এসেছেন।

আনোয়ার হোসেনের মতো অনেককেই বনলতার আগাম টিকিট কিনতে কাউন্টারের সামনে দেখা যায়। এদের একজন সাবিহা সুলতানা বলেন, ঢাকা-রাজশাহী রুটে একমাত্র বিরতিহীন ট্রেন বনলতা এক্সপ্রেস। শুনছি, এর চেয়ে আধুনিক ট্রেন বাংলাদেশে আর নেই। তাই এতে চড়ার অভিজ্ঞতা মিস করতে চাই না। সে জন্য আগামী চার তারিখের আগাম টিকিট নিতে এসেছি। আশা করছি, আশা পূরণ হবে।

বৃহস্পতিবার সকালে উদ্বোধনের পর রাত আটটা থেকেই বনলতার টিকিট বিক্রি শুরু হয়েছে। রাজশাহী রেলওয়ে স্টেশনের কাউন্টারের পাশাপাশি অনলাইনেও মিলছে টিকিট। বৃহস্পতিবার শুধু শনিবারের টিকিট দেয়া হয়েছে। তবে শুক্রবার সকাল থেকে ১০ দিন পরের আগাম টিকিটও বিক্রি শুরু হয়েছে। সব ধরনের টিকিটের জন্য লাগছে জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধনপত্র।

রাজশাহী রেলওয়ে স্টেশনের সুপারিনটেনডেন্ট আমজাদ হোসেন জানান, ১৫০ টাকার খাবারের মূল্যসহ বনলতার শোভন চেয়ারের টিকিটের দাম ৫২৫ টাকা। আর এসি (স্নিগ্ধা) চেয়ারের টিকিটের মূল্য ৮৭৫ টাকা। আমজাদ জানান, প্রথম দিনেই টিকিটের জন্য কাউন্টারে মানুষের ভিড় উপচে পড়েছে। সকাল নয়টা থেকে বেলা দুটা এবং বিকাল চারটা থেকে রাত ১০টা পর্যন্ত স্টেশনের কাউন্টার থেকে টিকিট কাটা যাবে।

এর আগে বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বেলা পৌনে ১২টায় ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। আবার দুপুরে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসে। প্রথম দিন বিনা টিকিটেই ভ্রমণ করতে পারেন যাত্রীরা। শনিবার থেকে বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করবে ট্রেনটি। সপ্তাহের শুক্রবার ছাড়া বাকি ছয়দিন ট্রেনটি সকাল ৭টায় রাজশাহী থেকে যাত্রা শুরু করে ঢাকায় পৌঁছাবে বেলা ১১টা ৪০ মিনিটে। এরপর দুপুর ১টা ১৫ মিনিটে ট্রেনটি আবার ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসবে।

ঢাকাটাইমস/২৬এপ্রিল/আরআর/এমআর

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :