বরিশাল থানায় ঢুকে ওসিকে ‘হুমকি’, আটক ৩

ব্যুরো প্রধান, বরিশাল
| আপডেট : ০১ মে ২০১৯, ২৩:১৬ | প্রকাশিত : ০১ মে ২০১৯, ২৩:১৪

বরিশালের গৌরনদী থানায় ওসির কক্ষে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি এবং হুমকি দেওয়ার অভিযোগে মানবাধিকার সংগঠনের চেয়ারম্যান পরিচয়দানকারী এক ব্যক্তি এবং তার দুই সহযোগিকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানায়, বুধবার সকাল ১১টায় হঠাৎ করে ওসি গোলাম ছরোয়ারের কক্ষে প্রবেশ করে নিজেকে মুক্তিযোদ্ধা, আইনজীবী এবং গ্লোবাল হিউম্যান রাইটস্ ডিফেন্স এর চেয়ারম্যান পরিচয় দেন রবীন্দ্র ঘোষ নামের এক ব্যক্তি। এ সময় তিনি গত ২৩ ফেব্রুয়ারি ওই থানায় দায়ের হওয়া শিশু সৌরভ মন্ডল হত্যা মামলার বিষয়ে ওসির কাছে নানা কৈফিয়ত চান। ওই মামলার অগ্রগতি তাকে জানানোর পরও তিনি অশোভন আচরণ করেন বলে অভিযোগ ওসির।

এক পর্যায়ে ওই ব্যক্তির সঙ্গে থাকা দিলিপ কুমার রায় অনুমতি না নিয়ে ওসির ছবি তোলেন। এ বিষয়ে ওসি আপত্তি করলে রবীন্দ্র ঘোষ উত্তেজিত হয়ে নানাভাবে ওসির উপর প্রভাব বিস্তারসহ তাকে হুমকি দেন। তার দেওয়া পরিচয় তাৎক্ষণিক যাচাই করে কোনো সত্যতা না পাওয়ায় তাদের তিন জনকেই জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ।

আটককৃতরা হলেন, চট্টগ্রাম জেলার রাউজান এলাকার রবীন্দ্র ঘোষ, সহযোগী নীলফামারী জেলার গয়াবাড়ি এলাকার দিলিপ কুমার রায় এবং মাদারীপুর জেলার রাজৈর থানার আমগ্রামের রসরাজ রায়।

আটককৃতরা দীর্ঘদিন ধরে নানা কৌশলে বিভিন্ন থানার ওসিদের সন্মাননা ক্রেস্ট দেওয়ার কথা বলে অনৈতিক সুবিধা আদায় করে আসছিল বলে জানিয়েছেন গৌরনদী থানার ওসি গোলাম ছরোয়ার। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন তিনি।

এদিকে নিহত সৌরভ মন্ডলের বাবা কার্তিক চন্দ্র মন্ডল এবং মা ভানু মন্ডল জানান, তারা সৌরভ হত্যার ঘটনায় থানায় মামলা করেছেন। এর বাইরে তারা কোনো মানবাধিকার সংগঠনের কাছে কোনো ধরনের অভিযোগ করেননি। তারা সৌরভ হত্যা মামলায় ন্যায় বিচার প্রত্যাশা করেন।

ঢাকাটাইমস/০১মে/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :