অপুর চুক্তিবদ্ধ ছবিতে বুবলী

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ১৫ মে ২০১৯, ০৯:৫৮

আরও একটি নতুন ছবির কাজ শুরু করেছেন সময়ের আলোচিত জুটি শাকিব খান ও শবনম বুবলী। নাম ‘মনের মতো মানুষ পাইলাম না।’ ছবিটি পরিচালনা করছেন জাকির হোসেন রাজু। সম্প্রতি রাজধানীর একটি স্টুডিওতে এই ছবির একটি গানের রেকর্ডিং হয়েছে। গাজী মাজহারুল আনোয়ারের লেখা ‘এক পৃথিবী ইতিহাস’ শিরোনামের সে গানটির সংগীত পরিচালনা করেছেন শফিক তুহিন। গানটি গেয়েছেন ক্লোজআপ ওয়ান তারকা রাশেদ।

তবে এর চেয়ে চমকপ্রদ খবর হচ্ছে, ২০১৩ সালে এক সময়ের সুপারহিট জুটি শাকিব খান ও অপু বিশ্বাসকে প্রধান দুটি চরিত্র করে ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবির ঘোষণা দিয়েছিলেন পরিচালক জাকির হোসেন রাজু। নায়ক-নায়িকা সে সময় চুক্তিবদ্ধও হয়েছিলেন। এছাড়া রাজধানীর একটি রেস্তোরায় ছবির মহরতও হয়েছিল। কিন্তু নানা কারণে পিছিয়ে যায় ছবির কাজ।

ছয় বছর পর সেই ছবির কাজ শুরু করেছেন জাকির হোসেন রাজু। কিন্তু নায়কের চরিত্রে শাকিব খান থাকলেও পাল্টে গেছে নায়িকা। অপু বিশ্বাসের জায়গায় নতুন করে চুক্তিবদ্ধ করা হয়েছে শবনম বুবলী। কারণ সাবেক স্বামী-স্ত্রী জুটি শাকিব ও অপু যে এক অন্যের বিপরীতে অভিনয় করবেন না, সেটা পরিচালক রাজু ভালো করেই জানেন। তাছাড়া বর্তমানে শাকিবের বিপরীতে বুবলীকেই পছন্দ করছেন দর্শক।

এ সম্পর্কে পরিচালক জাকির হোসেন রাজু বলেন, ‘বেশ ঘটা করে শাকিব ও অপুকে নিয়ে ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবির মহরত করেছিলাম। কিন্তু নানা প্রতিকূলতায় সে সময় ছবির শুটিং শুরু করতে পারিনি। তবে এবার আমারই লেখা গল্প নিয়ে সিনেমাটি নতুন করে শুরু করছি। অভিনয় শিল্পীর তালিকায় বেশ পরিবর্তন এসেছে। অপুর জায়গায় বুবলীকে শাকিবের নায়িকা করা হয়েছে।’

শাকিব ও অপু যখন এই ছবিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন, তারও বহু আগে থেকে তারা ইন্ডাস্ট্রির সবচেয়ে সেরা জুটি ছিলেন। একসঙ্গে ৭০টিরও বেশি ছবিতে তারা অভিনয় করেছেন। সেগুলোর অধিকাংশই ব্যবসাসফল। কিন্তু ২০১৬ সালের দিকে হঠাৎই ভেঙে যায় সুপারহিট এ জুটি। শাকিবের বিপরীতে ‘রাজনীতি’ ও ‘পাংকু জামাই’ ছবির কিছু অংশের কাজ বাকি রেখেই হঠাৎ লাপাত্তা হয়ে যান নায়িকা অপু বিশ্বাস।

২০১৭ সালে হঠাৎই আবার প্রকাশ্যে আসেন অপু। একটি বেসরকারি টিভির লাইভ অনুষ্ঠানে এসে প্রকাশ করেন শাকিবের সঙ্গে তার গোপন বিয়ের কথা। আরও জানান, সন্তান আব্রাম খান জয়ের জন্ম দিতেই তিনি লাপাত্তা হয়ে গিয়েছিলেন। এর মাধ্যমে প্রকাশ্যে আসে শাকিব-অপুর দাম্পত্য কলহও। যার জেরে ২০১৭ সালের ২২ নভেম্বর অপুকে তালাকের নোটিশ পাঠান শাকিব। ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি সেই তালাক কার্যকর হয়।

এই ঘটনার আরও দুই বছর আগে থেকে শাকিবের পালে জুড়ে যান শবনম বুবলী। ২০১৬ সালে অভিষেক ছবি ‘বসগিরি’র মাধ্যমে তার শাকিবের সঙ্গে পথচলা শুরু হয়। এ পর্যন্ত তিনি যতগুলো ছবি করেছেন সবগুলোতেই তার নায়ক শাকিব খান। সেই ধারাবাহিকতায় এবার ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিতেও শাকিবের বিপরীতে অপুকে বাদ দিয়ে বুবলীকে নায়িকা করলেন পরিচালক জাকির হোসেন রাজু।

ঢাকাটাইমস/১৫ মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :