বদলি হচ্ছেন না আড়ংকে জরিমানা করা মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ জুন ২০১৯, ১৫:৪৬ | প্রকাশিত : ০৪ জুন ২০১৯, ১২:০০

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলির আদেশ স্থগিত করা হয়েছে। তাকে আগের পদেই বহাল রাখার নির্দেশ দিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

চলতি রমজানে ভেজালবিরোধী অভিযান, বাজার মনিটরিং, মূল্যের দাম ও গুণগত মান যাচাই করা এবং নকল পণ্য শনাক্তকরণে অভিযান চালিয়ে আলোচনায় আসেন মঞ্জুর শাহরিয়ার। পারসোনা ও আড়ংয়ের মতো প্রতিষ্ঠানে অনিয়ম পাওয়ায় জরিমানা করে জনগণের কাছে ব্যাপক প্রশংসিতও হন তিনি।

এরই ধারাবাহিকতায় গতকাল সোমবার বিকালে আড়ংয়ের উত্তরা শাখায় অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এর নেতৃত্ব দেন অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার।

অভিযানে ছয় দিনের মধ্যে একই পণ্যের দাম দ্বিগুণ নেয়ায় আড়ংয়ের সাড়ে চার লাখ টাকা জরিমানা এবং শাখাটি সাময়িকভাবে বন্ধ করেন তিনি।

জরিমানা করার কয়েক ঘণ্টার মধ্যেই জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তাকে বদলির প্রজ্ঞাপন জারি করা হয়।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে খুলনায় বদলি করার আদেশ দেয়া হয়। নতুন কর্মস্থল দেয়া হয় সড়ক ও জনপথ অধিদপ্তরের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা পদে। আদেশে ১৩ জুনের মধ্যে তাকে নতুন কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে।

মঞ্জুর শাহরিয়ারের বদলির আদেশ দেয়ার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। অনেকে তাকে স্বপদে বহাল রাখার দাবি জানান। এরপরই তাকে বদলির আদেশ প্রত্যাহার করে স্বপদে ফিরিয়ে আনার নির্দেশ দেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী।

(ঢাকাটাইমস/০৪জুন/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :