আইসিসি বিশ্বকাপ

শুক্রবার ইংল্যান্ডের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০১৯, ১৭:৪৮

বিশ্বকাপে আগামীকাল (শুক্রবার) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক ইংল্যান্ড। সাউদাম্পটনের দ্য রোজ বোলে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায়। ইংল্যান্ড এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে দুইটিতে জিতেছে ও একটিতে হেরেছে। অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজও খেলেছে তিনটি ম্যাচ। এর মধ্যে তারা একটিতে জিতেছে ও একটিতে হেরেছে। আর একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই ম্যাচ খেলার জন্য ফিট উইকেটরক্ষক-ব্যাটসম্যান জস বাটলার। দলের হেড কোচ ট্রেভর বেলিস এমনটি জানিয়েছেন। কার্ডিফে বাংলাদেশের বিরুদ্ধে শনিবারের ম্যাচে ব্যাটিং করার সময় কোমরে চোট পান বাটলার। ম্যাচে উইকেটকিপিংও করতেও পারেননি তিনি।

বেলিস বলেছেন, ‘বাটলার সুস্থ হয়ে উঠেছে। ও অনেক উঁচু ক্যাচ ধরতে ও দ্রুত দৌড়াতে পারবে কিনা নিশ্চিত হওয়া যাচ্ছিল না। তবে এখন ও সুস্থ হয়ে উঠেছে।’

বাটলার না নামায় কার্ডিফে ইংল্যান্ডের উইকেটকিপিং এর দায়িত্ব সামলেছিলেন জনি বেয়ারস্টো। যদি বাটলার আবার না খেলতে পারেন তা হলে বেয়ারস্টোই আবার একই দায়িত্ব নেবেন।

শুক্রবারের ম্যাচে আবার জফরা আর্চারকে প্রথমবার ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হতে দেখা যাবে। তাঁর জন্ম বার্বেডোজে। বেলিস বলছেন ২৪ বছর বয়সী আর্চার এই ম্যাচে নামতে মুখিয়ে আছেন। ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটম্যান ক্রিস গেইলকে আটকে দেওয়ার জন্যও পেসার আর্চারের বলের গতিকে ব্যবহার করার পরিকল্পনা রয়েছে ইংল্যান্ডের। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ২-২ সিরিজ ড্র করেছিল ইংল্যান্ড। গত ১১টি দ্বিপাক্ষিক সিরিজে ইয়ন মরগ্যানরা শুধু এই একটি সিরিজই জিততে পারেননি। এই সিরিজে চারটি ম্যাচে ৩৯টি ছক্কা হাঁকিয়েছিলেন গেইল।

(ঢাকাটাইমস/১৩ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :