কুষ্টিয়া জেলা পরিষদের প্রধান নির্বাহীসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুন ২০১৯, ২১:৫০

কুষ্টিয়ায় আদালতে মামলা চলা অবস্থায় ব্যক্তি মালিকানা সম্পত্তির উপর অবস্থিত দোতলা মার্কেট গুঁড়িয়ে দেয়ায় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তাসহ চার কর্মকর্তা এবং এক শিল্পপতির বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে।

বুধবার দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত প্রধান বিচারিক হাকিম আদালতে এ মামলা করেন ক্ষতিগ্রস্ত জমির মালিক রাকিবুল ইসলাম। আদালতের বিচারক রেজাউল করিম মামলাটি আমলে নিয়ে অতিরিক্ত পুলিশ সুপারের নিচে নয় এমন কর্মকর্তাকে দিয়ে তদন্ত করে পুলিশ সুপারকে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

এ মামলায় প্রধান আসামি করা হয়েছে কুষ্টিয়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মুন্সি মো. মনিরুজ্জামানকে। মামলার অন্য আসামিরা হলেন- জেলা পরিষদের সহকারী প্রকৌশলী শফিকুল আজম, সার্ভেয়ার মনিরুজ্জামান, কুষ্টিয়ার কেএনবি এ্যাগ্রো ফুড ইন্ডাস্ট্র্রিজের ব্যবস্থাপনা পরিচালক শিল্পপতি কামরুজ্জামান নাসির ও জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শাহিনুজ্জামান শাহিন।

মামলায় আসামিদের বিরুদ্ধে অনুপ্রবেশ করে মালামাল চুরি ও ব্যক্তি মালিকানা মার্কেট ভেঙে নিজ দখলে নিয়ে প্রায় দুই কোটি ৫০ লাখ টাকার ক্ষতিসাধন করার অভিযোগ আনা হয়েছে।

প্রসঙ্গত, গত সোমবার বিকালে পৌর এলাকার বটতৈলে কেএনবি এ্যাগ্রো ইন্ডাস্ট্রির সামনে ব্যক্তি মালিকানাধীন মার্কেটটি হঠাৎ বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়। আদালতে মামলা চলা অবস্থায় দোতলা মার্কেটের ২২টির অধিক পাকা দোকান কোন নোটিশ ছাড়াই গুঁড়িয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ করেন দোকান মালিক ও ভাড়াটিয়ারা।

সেসময় অভিযোগ উঠে, সবাইকে ম্যানেজ করেই এমন তাণ্ডব চালিয়েছে কেএনবি এ্যাগ্রো ফুড ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক শিল্পপতি কামরুজ্জামান নাসির।

এ মামলার বাদী রাকিবুল ইসলামের অভিযোগ, জমিটি কিনতে নানাভাবে প্রস্তাব দিয়ে আসছিলেন কেএনবি এ্যাগ্রো ফুড ইন্ডাস্ট্রিজের মালিক কামরুজ্জামান নাসির। জমি কিনতে না পারায় পেশীশক্তি দিয়ে মার্কেটটি ভেঙে দিয়েছেন তিনি।

তবে কেএনবি এ্যাগ্রো ইন্ডাস্ট্রির মালিকের দাবি, জেলা পরিষদের কাছ থেকে নিয়মতান্ত্রিকভাবে লিজ নিয়েছি। তাছাড়া অন্যসব অভিযোগ ভিত্তিহীন।  

(ঢাকাটাইমস/১৪জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :