শিক্ষককে হত্যাচেষ্টার প্রতিবাদে জগন্নাথে মানববন্ধন

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০১৯, ১৮:৩৩

ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (ইউএসটিসি) শিক্ষক মাসুদকে হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতি। এই ঘটনার সঙ্গে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন শিক্ষকরা।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দীপিকা রাণী সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

গত মঙ্গলবার ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (ইউএসটিসি) শিক্ষক মাসুদ মাহমুদের গায়ে কেরোসিন ঢেলে প্রকাশ্যে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টা করে একদল শিক্ষার্থী। শিক্ষক মাসুদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অবসর নেওয়ার পর বছরখানেক আগে ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির ইংরেজি বিভাগের উপদেষ্টা হিসেবে যোগ দেন।

মানববন্ধনে উপাচার্য বলেন, ‘ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির শিক্ষকের গায়ে কেরোসিন ঢেলে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টায় বিভাগেরই কিছু ছাত্র এবং শিক্ষক জড়িত রয়েছে। হত্যা চেষ্টায় জড়িত শিক্ষার্থীরা নিয়মিত ক্লাস করত না এবং শিক্ষকরাও ঠিক মতো ক্লাস নিত না। এ হত্যা চেষ্টায় জড়িত সবাইকে সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচারের আওতায় আনতে হবে। আমরা এর সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচারের দাবি জানাচ্ছি।’

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক কাজী ফারুক হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক নূর মোহাম্মদ, সাউথ এশিয়ান স্টাডি সার্কেলের পরিচালক অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামীসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকরা।

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৯জুলাই/আইএইচ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত