‘গণমাধ্যম দুর্বল হলে গণতন্ত্রও দুর্বল হবে’

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুলাই ২০১৯, ১৩:১১

চাঁদপুরে কর্মরত সাংবাদিকদের নিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে শুক্রবার দিনব্যাপী এ সমাবেশে চাঁদপুরের আট উপজেলার সব স্থানীয়, জাতীয় পত্রিকা ও ইলেক্টনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

সাংবাদিক সমাবেশে উদ্বোধক হিসেবে বক্তব্য দেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম। চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটওয়ারী এতে সভাপতিত্ব করেন।

সাইফুল আলম বলেন, ‘বর্তমান সময়ে প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়া খুবই কঠিন সময় পার করছে। অর্থনৈতিক অবস্থার কারণে শুধু আমাদের দেশে নয়, বিদেশেও অনেক মিডিয়া বন্ধ হয়ে গেছে। সাংবাদিকদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ঐক্যের কোনো বিকল্প নেই। ঐক্যের কারণেই আমাদের এই সোনার বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছে।’

এই সাংবাদিক নেতা বলেন, ‘গণমাধ্যম কর্মীদের জন্য কালো মেঘ আমাদের সামনে ভাসছে। এতকিছুর পরেও আমাদের বস্তুনিষ্ঠ সাংবাদিকতার কঠিন চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যেতে হবে। গণমাধ্যম দুর্বল হয়ে গেলে, গণতন্ত্র দুর্বল হয়ে পড়বে। গণমাধ্যম আইন পাস হলে আমাদের রুটি-রুজির ব্যবস্থা হবে।’ তাই জাতীয় সংসদে এই আইন অবিলম্বে পাস করার জন্য সরকারের প্রতি তিনি জোর দাবি জানান।

চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি রহিম বাদশার পরিচালনায় স্বাগত বক্তব্য দেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর। এছাড়াও বক্তব্য দেন সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, শরীফ চৌধুরী, ইকবাল হোসেন পাটওয়ারী। উন্মুক্ত আলোচনায় জেলার সাংবাদিকরা বক্তব্য দেন।

সাংবাদিক সমাবেশের শুরুতে চাঁদপুরের সন্তান সাইফুল আলমকে ফুলেল শুভেচ্ছা, উত্তোরীয় ও শুভেচ্ছা স্মারক তুলে দেন প্রেসক্লাব নেতারা।

(ঢাকাটাইমস/১৯জুলাই/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :