ভিয়েনায় ঈদুল আজহা উদযাপিত

হাসান তামিম, অস্ট্রিয়া প্রতিনিধি
 | প্রকাশিত : ১২ আগস্ট ২০১৯, ২০:০৯

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় রবিবার পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়েছে। ঈদের প্রধান জামাত ভিয়েনা ইসলামিক সেন্টারে সকাল ৭টায় এবং সকাল ৮টায় অনুষ্ঠিত হয়। এছাড়া প্রবাসী বাংলাদেশিদের প্রধান মসজিদ বায়তুল মোকারম জামে মসজিদে সকাল ৮টা, ৯.৩০ এবং ১১টায়  তিনটি জামাত অনুষ্ঠিত হয়। 

প্রথম জামাতে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত এম আবু জাফর, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক সাইফুল কবির, অল ইউরোপীয়ান বাংলাদেশ এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট  সিনিয়র সাংবাদিক আহমেদ ফিরোজ, নারায়ণগঞ্জ অস্ট্রিয়া সমিতির সভাপতি এবং অস্ট্রিয়া বিএনপির সাবেক সভাপতি ফজলুর রহমান বকুল, মসজিদ কমিটির সভাপতি আবিদ হোসেন খান তপন, অস্ট্রিয়া বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান, বাংলাদেশ অস্ট্রিয়া সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান খান সুমনসহ প্রবাসী বাংলাদেশিরা।

বায়তুল মোকারম জামে মসজিদের প্রধান নামাজে ইমামতি করেন মসজিদের পেশ ইমাম ও খতিব মওলানা ফারুক আল মাদানী।  ঈদের নামাজের খুতবায় পবিত্র ঈদুল আজহার গুরুত্ব এবং ফজিলত তুলে ধরেন মসজিদের পেশ ইমাম এবং খতিব। পরে বিশ্বের মুসলমানদের শান্তি সমৃদ্ধি কামনায় দোয়া করা হয়।

(ঢাকাটাইমস/১২আগস্ট/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :