টেলরের ব্যাটে কিউইদের লড়াই

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ আগস্ট ২০১৯, ১৮:৫৭ | প্রকাশিত : ১৪ আগস্ট ২০১৯, ১৮:৫৬

গলে টেস্টে আকিলা ধনঞ্জয়ার স্পিনে ভরাডুবির মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড। কিন্তু শ্রীলঙ্কার এই স্পিনারের ঘূর্ণি জাদুতে বশ হননি রস টেলর। ক্যারিয়ারের ১৯তম সেঞ্চুরির সুবাস নিয়ে প্রথম দিন শেষ করেছেন কিউই ব্যাটসম্যান।

প্রথম দিন শেষ বিকেলের বৃষ্টিতে চা বিরতির পর খেলা হয়েছে ৮ ওভার। নিউজিল্যান্ড ৬৮ ওভারে ৫ উইকেটে ২০৩ রানে বুধবারের খেলা শেষ করেছে। দিনের সবগুলো উইকেট শিকার করেছেন আকিলা। এই অফ স্পিনার টেস্টে চতুর্থবার এক ইনিংসে ৫ উইকেট নেন। ২২ ওভারে ২ মেডেন সহ ৫৭ রান খরচ করেন লঙ্কান বোলার।

টেলরের ব্যাটে ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ডটম ল্যাথাম ও জিত রাভালের উদ্বোধনী জুটিতে শুরুটা ভালো করেছিল কিউইরা। কিন্তু প্রথম সেশনের শেষ দিকে আকিলার স্পিনে টালমাটাল হয়ে পড়ে তারা। ল্যাথামকে ৩০ রানে নিরোশান ডিকবেলার ক্যাচ বানিয়ে ৬৪ রানের জুটি ভাঙেন লঙ্কান স্পিনার। ওই ২৭তম ওভারে তিন বল পরই কেন উইলিয়ামসন রানের খাতা না খুলে দিমুথ করুণারত্নের ক্যাচ হন। ৩৩ রান করে রাভাল ক্যাচ দেন ধনঞ্জয়া ডি সিলভাকে।

৭১ রানে তৃতীয় উইকেট হারানোর পর লাঞ্চ বিরতিতে যায় নিউজিল্যান্ড। ৬ রানে অপরাজিত টেলর দ্বিতীয় সেশনে জুটি গড়েন হেনরি নিকোলসের সঙ্গে। তারা দুজনে মিলে প্রতিরোধ গড়েন ক্রিজে। তাদের ১০০ রানের জুটি ভেঙেছে নিকোলস ৪২ রানে এলবিডাব্লিউ হলে। নিজের পরের ওভারে বিজে ওয়াটলিংকে ১ রানে এলবিডাব্লিউ করে পঞ্চম উইকেট তুলে নেন আকিলা।

এই উইকেট হারিয়ে দ্বিতীয় সেশন শেষ করে কিউইরা। ৮৬ বলে হাফসেঞ্চুরি করা টেলর অপরাজিত ছিলেন ৭০ রানে। বৃষ্টি বাধা দেওয়ার আগে মিচেল স্যান্টনারের সঙ্গে তার অপরাজিত জুটি ছিল ২৪ রানের। ১৩১ বলে ৬ চারে ৮৬ রানে খেলছিলেন টেলর। ৮ রানে টিকে ছিলেন স্যান্টনার।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত