সেপ্টেম্বর থেকে মাঠে সক্রিয় হবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ আগস্ট ২০১৯, ২৩:২২ | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৯, ২৩:১৭

আগামী ১ সেপ্টেম্বর থেকে মাঠের কর্মসূচিতে যাচ্ছে বিএনপি। দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীতে ১ সেপ্টেম্বর শোভাযাত্রা, সারা দেশে বিভিন্ন কর্মসূচি পালন করবে তারা। এ ছাড়া বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের বিভাগীয় সমাবেশ চালিয়ে যাবে।

আজ শনিবার সন্ধ্যায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয় বলে সাংবাদিকদের জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব বলেন, ‘আগস্ট মাসে ক্ষমতাসীনরা কোনো কর্মসূচি আমাদের পালন করতে দেয় না। তাই আমরা আগামী মাস থেকে আবার রাজপথের কর্মসূচি অব্যাহত রাখব। আগামী ১ সেপ্টেম্বর আমাদের দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকাসহ সারা দেশে র‌্যালি অনুষ্ঠিত হবে। পরের দিন হবে আলোচনা সভা।’

এ ছাড়া খালেদা জিয়ার মুক্তির দাবি ও গণতন্ত্র মুক্তির আন্দোলনের অংশ হিসেবে চলমান বিভাগীয় কর্মসূচি পালন করা হবে বলে জানান মির্জা ফখরুল।

এর আগে বিকাল সাড়ে পাঁচটার দিকে দলের নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা বৈঠকে বসেন। বৈঠকে লন্ডন থেকে যুক্ত ছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিবসহ অন্য সদস্যরা।

এই বৈঠকে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসা, ডেঙ্গু পরিস্থিতি, জাতীয়তাবাদী ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল, বর্তমান রাজনীতির সার্বিক পরিস্থিতিসহ নানা বিষয়ে আলোচনা হয় বলে জানা গেছে।

দীর্ঘদিন ধরে কারাবন্দি ও অসুস্থ বেগম খালেদা জিয়ার মুক্তি ও স্বাস্থ্যের বিষয় নিয়ে আন্তর্জাতিকভাবে পদক্ষেপ নেয়া হবে বলে জানান বিএনপির মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, ‘ঈদের আগে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার যে জামিনের বিষয়টা এসেছিল হাইকোর্টে, সেখানে একটা নেতিবাচক আদেশ হওয়ার পর থেকে আমাদের ধারণাটা দৃঢ় হয়েছে যে, বিচার বিভাগ স্বাভাবিক বা স্বাধীনভাবে কাজ করতে পারছে না। সরকার বিচারব্যবস্থাকে নিয়ন্ত্রণে করছে। সে ক্ষেত্রে আইনিভাবে এটা অনিশ্চিত হয়ে পড়ছে যে আমরা ন্যায়বিচার পাবে কি না! সেটা অনিশ্চিত হয়ে পড়ছে।’

তিনি বলেন, ‘আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য এবং তার মুক্তির বিষয়ে আন্তর্জাতিকভাবে পদক্ষেপ নেয়ার সিদ্ধন্ত নিয়েছি। যেসব গণতান্ত্রিক দেশ আছে, আমরা তাদের অবহিত করব। এবং অন্যায়ভাবে যে বেগম জিয়াকে আটক করে রাখা হয়েছে, সে বিষয়টা আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করব।’

কোরবানি ঈদে চামড়ার দামে ব্যাপক ধস নামা সম্পর্কে বিএনপির এই নেতা বলেন, ‘সরকারের চরম উদাসীনতা ও ব্যর্থতায় এ রকম হয়েছে। এছাড়া বিশেষ ব্যক্তিরা সিন্ডিকেট করায় এই অবস্থা হয়েছে।’

ডেঙ্গু নিয়ন্ত্রণে এখনো বিদেশ থেকে ওষুধ আসেনি দাবি করে রোগীদের বিনা খরচে চিকিৎসার ব্যবস্থা নিতে দাবি জানান বিএনপির মহাসচিব।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/বিইউ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :