বঙ্গবন্ধু স্মরণে খেলাঘরের সাহিত্যবাসর

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৮ আগস্ট ২০১৯, ১৯:০২

জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে খেলাঘরের বিশেষ সাহিত্যবাসর অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার সেমিনার হলে শিশুদের পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের যাত্রা শুরু হয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে কেন্দ্র করে স্বরচিত কবিতা পাঠ, আবৃত্তি, স্মৃতিচারণা ও শিশুদের সংগীত পরিবেশিত হয়। স্বগত বক্তব্য দেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুনু আলী।

খেলাঘরের সম্পাদক সৌমেন পোদ্দারের সঞ্চালনায় এবং চেয়ারপারসন প্রফেসর মাহফুজা খানমের  সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিশুসাহিত্যিক আখতার হুসেন, কবি কাজি রোজী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান ড. ভীষ্মদেব চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক ড. সেলু বাসিত, কবি অসীম সাহা, সুরকার সেলিম রেজা, অধ্যাপক মিল্টন বিশ্বাস, ড. তপন বাগচী, ড. মামুন সিদ্দিকী শিশু, ড. শাহদৎ হোসেন নিপু, ছড়াকার সিরাজুল ফরিদ, স্যামসন বুড়ন প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য শিল্পী ড. কাজি মোজাম্মেল হক, রথিন চক্রবর্তী, খেলাঘরের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, জহিরুল ইসলাম জহির, খেলাঘর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কর্মী, ভাইবোন, অভিভাবকরা।

উপস্থিত কবি-সাহিত্যিকদের মধ্যে আলোচনা ও স্বরচিত লেখা পাঠ করেন মুক্তিযোদ্ধা নূরুদ্দিন শেখ, রমজান মাহমুদ, ডা. আতিয়ার রহমান, এম আর মনজু, সব্যসাচী পাহাড়ি, সাংবাদিক ও খেলাঘর সংগঠক রহমান মুস্তাফিজ, কনক বিশ্বাস, জাহানারা জানি, তাহাজুল ইসলাম ফয়সাল, জহিরুল ইসলাম স্বপন, সাদিকা আল দৃষ্টিসহ নবীন-প্রবীণ লেখকরা।

বঙ্গবন্ধুকে উৎসর্গ করে আবৃত্তি পরিবেশন করে মাসুম আজিজুল বাসার, তৌহিদ রিপন ও আব্দুল্লাহ আল মামুনসহ খেলাঘরের শিশু-কিশোর ভাইবোনেরা। আয়োজনে শিশু প্রতিনিধি হিসেবে মঞ্চে উপস্থিত থেকে অনুষ্ঠানের সমাপনী বক্তব্য দেয় মুনাজ্জা আলীম।  বিজ্ঞপ্তি।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :