জাতীয় নিরাপত্তা সেলের প্রধান নির্বাহী আছাদুজ্জামান মিয়া

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০১৯, ২২:৫১ | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০১৯, ২২:৪৭

মন্ত্রিপরিষদ বিভাগের অধীন জাতীয় নিরাপত্তাসংক্রান্ত সেলের প্রধান নির্বাহী হিসেবে তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিদায়ী কমিশনার আছাদুজ্জামান মিয়া।

আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. অলিউর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

প্রজ্ঞাপনে বলা হয়, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার পদে চুক্তিভিত্তিক নিয়োজিত বিসিএস ক্যাডারের কর্মকর্তা আছাদুজ্জামান মিয়াকে আগামী ১৪ সেপ্টেম্বর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছরের জন্য মন্ত্রিপরিষদ বিভাগের অধীনে জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেলের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

২০১৫ সালের ৭ জানুয়ারি ডিএমপির কমিশনার হিসেবে যোগ দেন আছাদুজ্জামান মিয়া। চার বছর সাত মাসের বেশি সময় তিনি এ দায়িত্ব পালন করেন। গত ১৪ আগস্ট ছিল তার চাকরির শেষ দিন। কিন্তু সরকার তাকে ওই পদে এক মাসের জন্য (১৩ সেপ্টেম্বর) চুক্তিভিত্তিক নিয়োগ দেয়। এবার নতুন দপ্তরে তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো আছাদুজ্জামান মিয়াকে।

ডিএমপিতে আছাদুজ্জামান মিয়ার স্থলাভিষিক্ত হচ্ছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান ও অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) মোহাম্মদ শফিকুল ইসলাম। গত ২৮ আগস্ট ডিএমপির কমিশনার হিসেবে তার নিয়োগের কথা জানায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ অধিশাখা।

আছাদুজ্জামান মিয়া ১৯৬০ সালের ১৪ অগাস্ট ফরিদপুর জেলার  আলফাডাঙ্গায় জন্মগ্রহণ করেন।  তিনি ১৯৮৮ সালের ১৫ ফেব্রুয়ারি সহকারী পুলিশ সুপার হিসেবে পুলিশ বাহিনীতে যোগ দেন।

ডিএমপি কমিশনার হওয়ার আগে তিনি সিলেট, সুনামগঞ্জ, পাবনা, টাঙ্গাইলসহ বিভিন্ন জেলা ও রেঞ্জে দায়িত্ব পালনের পর হাইওয়ে পুলিশের ডিআইজির দায়িত্ব পালন করেন।

(ঢাকাটাইমস/৩সেপ্টেম্বর/এএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :