অর্থ মন্ত্রণালয়ের মূল্যায়নে ‘অতি উত্তম’ সোনালী ব্যাংক

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ২২:৪৭

রাষ্ট্র মালিকানাধীন ব্যাংকগুলোর সার্বিক অবস্থার একটি মূল্যায়ন করেছে অর্থমন্ত্রণালয়। মূল্যায়নে রাষ্ট্র মালিকানাধীন বাণিজ্যিক ব্যাংকগুলোর মধ্যে সবচেয়ে ভালো করেছে দেশের সর্ববৃহৎ বাণিজ্যিক ব্যাংক সোনালী ব্যাংক লিমিটেড। ৯৪.৪৫ শতাংশ নম্বর নিয়ে ‘অতি উত্তম’ মান পেয়েছে ব্যাংকটি।

রবিবার মন্ত্রণালয়ে এই সাফল্যের স্বীকৃতি হিসেবে একটি প্রশংসাপত্র ও ক্রেস্ট আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলামের কাছ থেকে গ্রহণ করেন সোনালী ব্যাংকের সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর আতাউর রহমান প্রধান।

এসময় রূপালী ব্যাংকের এমডি অ্যান্ড সিইও ওবায়েদ উল্লাহ আল মাসুদ, সোনালী ব্যাংকের ডিএমডি এ কে এম সাজেদুর রহমান খান, সোনালী ব্যাংকের সিএফও সুভাষ চন্দ্র দাস উপস্থিত ছিলেন।

সরকারের ঘোষিত নীতি ও কর্মসূচির যথাযথ বাস্তবায়নের মাধ্যমে কাঙ্খিত লক্ষ্য অর্জন এবং সরকারি কর্মকান্ডে দায়বদ্ধতা নিশ্চিতকরণের নিমিত্ত ২০১৪-১৫ অর্থবছর হতে বার্ষিক কর্ম সম্পাদন মূল্যায়নে পদ্ধতি চালু করা হয়।

ওই বার্ষিক কর্ম সম্পাদন চুক্তিতে ৭৫ নম্বরের ৬টি কৌশলগত উদ্দেশ্যের জন্য ১৯টি কর্ম সম্পাদন সূচক এবং মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত ২৫ নম্বরের ৪টি আবশ্যিক কৌশলগত উদ্দেশ্যের জন্য ২৮টি কর্মসম্পাদন সূচকসহ মোট ৪৭টি কর্মসম্পাদন সূচকের বিপরীতে ১০০ নম্বরের লক্ষ্যমাত্রা নির্ধারিত ছিল। মূল্যায়ন অনুযায়ী সোনালী ব্যাংক লিমিটেড ১০০ নম্বরের বিপরীতে ৯৪.৪৫ নম্বর মানে প্রাপ্ত হয়ে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন ব্যাংকসমূহের মধ্যে প্রথম স্থান অর্জন করে। দক্ষ, অন্তর্ভুক্তিমূলক, আধুনিক প্রযুক্তি নির্ভর, সৃষ্টিশীল এবং জবাবদিহিমূলক ব্যাংকিং সেবার মাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রত্যয়ে নিবেদিত নেতৃত্ব প্রদানকারী ব্যাংক হিসেবে সোনালী ব্যাংক লিমিটেড নিরলস কাজ করে যাচ্ছে, যার প্রমাণ হচ্ছে এই স্বীকৃতি।

(ঢাকাটাইমস/৯সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত