‘আমাদের দেখে দরজা বন্ধ করবেন না’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৪৩

রবিবার শুরু হচ্ছে ডিএনসিসির দ্বিতীয় দফার ‘চিরুনি অভিযান’। এর আগের প্রথম দফায় অনেকে করপোরেশনের কর্মকর্তাদের স্বাগত জানালেও বেশ কিছু ভবন ও প্রতিষ্ঠানে ঢুকতে দেয়া হয়নি মশক নিধনকর্মীদের। দ্বিতীয় দফার অভিযানে সিটি করপোরেশেনের লোক দেখে দরজা বন্ধ না করতে অনুরোধ জানিয়েছেন ঢাকা উত্তর সিটি (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

আজ বৃহস্পতিবার রাজধানীর মোহাম্মদপুরে নবীন সংঘ মাঠকে পার্ক হিসেবে গড়ে তোলার  ভিত্তিপ্রস্তর স্থাপন করতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই অনুরোধ জানান।

মশক নিধন কর্মীদের সহযোগিতা করার আহ্বান জানিয়ে নগরবাসীর উদ্দেশে মেয়র বলেন, ‘আমাদের দেখলে কেউ দরজা বন্ধ করবেন না। বরং আপনার বড়ির ভেতরে  আমাদের নিয়ে যান। ছাদে নিয়ে যান।’

ডিএনসিসি জনগণের বন্ধু হিসেবে কাজ করতে চায় বলে উল্লেখ করেন মেয়র। ‘আমি সবাইকে অনুরোধ করব, আপনারা আমাদের সহযোগিতা করুন। আমরা আপনাদের শত্রু না। আপনাদের বন্ধু হিসেবে কাজ করতে চাই আমরা।’ বলেন মেয়র।

এসব মেয়র সাংবাদিকদের জানান, বিভিন্ন এলাকার যে মেথর প্যাসেজ রয়েছে তার স্থায়ী সমাধানের জন্য ডিএনসিসি কাজ করছে। ডিএনসিসি এলাকায় মোট ৪১১টি মেথর প্যাসেজ আছে। সেগুলোর নাম পরিবর্তন করে ‘সার্ভিস প্যাসেজ’ নামকরণ করা হয়েছে বলে জানান ডিএনসিসি মেয়র।  তিনি বলেন, প্যাসেজগুলোর স্থায়ী সমাধানের জন্য এরই মধ্যে ডিজাইন করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

আগামী ২০ সেপ্টেম্বর থেকে ফুটপাত ও অবৈধ দখলমুক্তকরণ অভিযানে সংসদ সদস্যদের সহযোগিতা চান মেয়র আতিকুল।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান, ২৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুল ইসলাম রতন, ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান মিজান এবং স্থানীয় আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/কারই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত