ভালো কাজের পুরস্কার পেলেন ২৭ পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইম
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০১৯, ২১:০৩

ভালো কাজের জন্য ২৭ পুলিশ সদস্য পুরস্কৃত হয়েছেন। সোমবার ঢাকা রেঞ্জের ডিআইজির কার্যালয়ে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তাদের পুরস্কৃত করা হয়। এবার শ্রেষ্ঠ পুলিশ সুপার হয়েছেন মাদারীপুরের এসপি মোহাম্মদ মাহবুব হাসান।

ঢাকা রেঞ্জের উপমহাপরিদর্শক হাবিবুর রহমানের সভাপতিত্বে ঢাকা রেঞ্জের সম্মেলনকক্ষে আগস্ট মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ঢাকা রেঞ্জের অফিসার ও ফোর্সদের মাসিক কর্মদক্ষতার ভিত্তিতে বিভিন্ন ক্যাটাগরিতে তিনজন চৌকিদারসহ ২৭ জন কর্মকর্তা ও ফোর্সকে পুরস্কৃত করা হয়। আগস্ট মাসে মাদারীপুরের এসপি মোহাম্মদ মাহবুব হাসান রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার এবং নরসিংদী জেলার রায়পুরা জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার থান্দার খাইরুল হাসানকে রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে পুরস্কার দেয়া হয়।

আগস্ট মাসের মাসিক অপরাধ পরিসংখ্যান নিয়ে বিস্তারিত আলোচনাসহ বিভিন্ন মামলাসংক্রান্তে দিকনির্দেশনা  দেওয়া হয়। পর্যালোচনায় দেখা যায়, আগস্ট মাসে ঢাকা রেঞ্জে দুই হাজার ৯৭৯টি মামলা করা হয়। যা জুলাই মাসের তুলনায় ৮৫টি ও গত বছরের আগস্ট মাসের তুলনায় ৩০৩টি মামলা কম। আগস্ট  মাসে মাদকদ্রব্য উদ্ধার খাতে এক হাজার ৪৪১টি মামলা করা হয়। যা জুলাই মাসের তুলনায় ১৩৬টি ও গত বছরের আগস্ট মাসের তুলনায় ২৮৪টি কম। অস্ত্র উদ্ধার খাতে আলোচ্য মাসে ১৫টি মামলা করা হয়েছে, যা জুলাই মাসের তুলনায় আটটি বেশি ও গত বছরের আগস্ট ১৮ মাসের তুলনায় ১২টি কম। জুলাই মাসের তুলনায় আগস্ট মাসে উদ্ধারখাতে ১৩০টি মামলা কমেছে।

জুলাই মাসে আদালত থেকে ১৬ হাজার ৮৯৭টি গ্রেপ্তারি  পরোয়ানা পাওয়া যায়, যারমধ্যে ১১ হাজার ২৯২টি গ্রেপ্তারি  পরোয়ানা তামিল করা হয়। আর পাঁচ হাজার ৬০৫টি গ্রেপ্তারি  পরোয়ানা নিষ্পত্তি কম হয়েছে।

ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান আসন্ন দুর্গাপূজা উপলক্ষ্যে আইন শৃঙ্খলা রক্ষার্থে বিভিন্ন দিকনির্দেশনা দেন। সভায় তিনি সব শ্রেণি-পেশার মানুষকে সাথে নিয়ে জঙ্গিবাদ ও মাদক নিয়ন্ত্রণে কাজ করার জন্য এসপিদের নির্দেশ দেন। গ্রেপ্তারি পরোয়ানা বেশি তামিল করায় এসপিদের ধন্যবাদ দেন। এছাড়াও বর্তমানে বিরাজমান স্বাভাবিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে নিষ্ঠা, সততা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের জন্য রেঞ্জের সকল পুলিশ সদস্যদের প্রতি  আহ্বান জানান।

সভায় বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম।  এছাড়াও সভায় অতিরিক্ত ডিআইজি শাহ মিজান শাফিউর রহমানের অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি সূত্রে বদলি  হওয়ায় বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

সভাপতির সম্মতিক্রমে অতিরিক্ত ডিআইজি (অপরাধ) আসাদুজ্জামান অপরাধ সভার কার্যক্রম পরিচালনা করেন। সভায় অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) সালেহ মোহাম্মদ তানভীর এবং রেঞ্জে ১৩টি জেলার এসপিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :