পলিথিন উৎপাদনে সাড়ে সাত লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৯:১৩

রাজধানীর দুটি এলাকায় অভিযান চালিয়ে তিনটি পলিথিন উৎপাদনকারী প্রতিষ্ঠান, একটি গুদাম ও দুই দোকানকে মোট সাত লাখ ৪০ হাজার টাকা জরিমানা এবং একজনকে সাত দিনের কারাদণ্ড দিয়েছে পরিবেশ অধিদপ্তর।

বুধবার পরিবেশ অধিদপ্তর, ঢাকা দপ্তরের ঢাকা মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট বিভাগ চকবাজার এবং মোহাম্মদপুরে অভিযান পরিচালনা করে এই জরিমানা আদায় করে। অব্যাহত অভিযানের অংশ হিসেবেই এই অভিযান পরিচালিত হয়েছে বলে পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে।

চকবাজারের দেবীদাস ঘাট লেন এলাকায় পরিচালিত অভিযানের নেতৃত্ব দেন অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী আহমেদ। এসময় তিনটি পলিথিন তৈরির কারখানা এবং একটি গুদাম পাওয়া যায়।

প্রতিষ্ঠানগুলোকে মোট ছয় লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে ডিপিডিসির সহযোগিতায় কারখানাগুলোর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
এছাড়া মোহাম্মদপুরের শিয়া মসজিদ বাজার এবং জেনেভা ক্যাম্প বাজার এলাকায় পরিচালিত অভিযানের নেতৃত্বে দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকছুদুল ইসলাম।
এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে শিয়া মসজিদ বাজারের পলিথিন বিক্রিকারী একটি দোকানকে ৬০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়া জেনেভা ক্যাম্প বাজারের একটি দোকানকে ৩০ হাজার টাকা জরিমানা দোকানদারকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।
দেশব্যাপী পলিথিনবিরোধী অভিযান অব্যাহত থাকবে বলে জানান পরিবেশ অধিদপ্তরের পর্যবেক্ষণ পরিচালক রুবিনা ফেরদৌস।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :