হাওরের উন্নয়নে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছি: রাষ্ট্রপতি

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ অক্টোবর ২০১৯, ২১:৩৮ | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০১৯, ২১:২৮

হাওর এলাকার মানুষের জীবন-মান উন্নয়নে নিজের অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছেন বলে জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। এক্ষেত্রে সবার সহযোগিতা চেয়েছেন তিনি। বিশেষ করে হাওর এলাকার জনপ্রতিনিধিদের সঙ্গে থাকার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপ্রধান।

সোমবার সন্ধ্যায় কিশোরগঞ্জের অষ্টগ্রাম খেলার মাঠে এক জনসভায় রাষ্ট্রপতি এসব কথা বলেন।

রাষ্ট্রপতি দেশের চলমান উন্নয়নকে টেকসই করার লক্ষ্যে এই ধারা অব্যাহত রাখতে নির্বাচিত জনপ্রতিনিধি, সমাজের বিশিষ্টজন ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

আবদুল হামিদ বলেন, ‘সরকার উন্নয়ন করছে। কিন্তু জনগণেরও এই অর্জনকে ধরে রাখতে হবে। এটা তাদের দায়িত্ব। এই উন্নয়নকে আরও গতিশীল করতে জনপ্রতিনিধি, বিশিষ্টজন ও রাজনৈতিক নেতৃবৃন্দকে অবশ্যই কাজ করতে হবে।’

রাষ্ট্রপতি হাওর এলাকার পাশাপাশি চলমান জাতীয় উন্নয়নের ধারা অব্যাহত রাখতে স্থানীয় জনগণকে ও সংশ্লিষ্ট অন্যান্যদের প্রতি আহ্বান জানান।
রাষ্ট্রপতি গত বুধবার থেকে সাত দিনের সফরে তার নিজ জেলার বিভিন্ন উপজেলায় কয়েকটি অনুষ্ঠানে যোগ দেন। তিনি নির্বাচিত জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট অন্যান্যদের বর্তমান সরকারের উন্নয়নের সুফল তৃণমূল পর্যায়ে পৌঁছে দেয়ার আহ্বান জানান।

আব্দুল হামিদ বলেন, বর্তমান সরকার দেশের সার্বিক উন্নয়ন কাজ করে যাচ্ছে। দেশের প্রত্যন্ত ও হাওর এলাকার জনগণ এর সুফল ভোগ করছে।
সাধারণ মানুষ প্রকৃতপক্ষে অনেক শক্তিশালী উল্লেখ করে রাষ্ট্রপতি জনপ্রতিনিধিদের সাধারণ মানুষকে অবমূল্যায়ন না করার আহ্বান জানান।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী এবং প্রবীণ রাজনীতিক আবদুল হামিদ তাদের পরামর্শ দিয়ে বলেন, দয়া করে নির্বাচনের আগে তাদের সঙ্গে যেমন ব্যবহার করতেন, তেমনি ব্যবহার বজায় রাখুন। সুখ, দুঃখে সব সময় তাদের পাশে থাকুন।

যুবকদের মাঝে মাদকের অপব্যবহার বর্তমানে উদ্বেগজনক অবস্থায় পরিণত হয়েছে উল্লেখ করে রাষ্ট্রপতি সংশ্লিষ্টদের মাদকের বিরুদ্ধে চলমান অভিযানে সর্বাত্মক সহযোগিতা করার অনুরোধ জানান।

তিনি এ সময় দুর্নীতি, অপকর্ম ও জুয়ার বিরুদ্ধে বর্তমান সরকারের চলমান অভিযানকে স্বাগত জানান।
এর আগে রাষ্ট্রপতি ইটনা উপজেলায় ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সংযোগ সড়কসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন।
এ সময় রাষ্ট্রপতির পুত্র রেজোয়ান আহমেদ তৌফিক এমপি, নূর মোহাম্মদ এমপি, আফজাল হোসেন এমপি, কিশোরগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান জিল্লুর রহমান, উপজেলা চেয়ারম্যান ইসলাম সেলিমসহ রাষ্ট্রপতির সচিবরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৪অক্টোবর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :