বাইশ গজে ফিরছেন সচিন-লারা!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ অক্টোবর ২০১৯, ১১:১৫ | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৯, ১১:১১

কেমন হবে যদি বাইশ গজে সচীন টেন্ডুলকার অথবা ব্রায়ান লারার ঝড়ো ব্যাটিং, কিংবা মু্তাইয়্যা মুরালিধরনের স্পিন ঘূর্ণি দেখা যায়! ক্রিকেট পিয়াসুদের জন্য অবশ্যই এটি স্বপ্নের চাইতেও বেশি।

হ্যাঁ, স্বপ্ন এবার সত্যি করতে ভারতীয় ক্রিকেট বোর্ড আয়োজন করতে যাচ্ছে ‘রোড সেইফটি ওয়ার্ল্ড সিরিজ’ নামে একটি টি-টোয়েন্টি টুর্নাম্যান্ট। ভারতে পথ নিরাপত্তার প্রচারে মুম্বাইয়ে আগামী বছর ফেব্রুয়ারিতে হচ্ছে নতুন এই টি-টোয়েন্টি লিগ, যা ভারতীয় বোর্ডের অনুমোদন পেয়ে গিয়েছে।

সচিন-লারার মতো কিংবদন্তি ছাড়াও সারা বিশ্বের অবসর প্রাপ্ত নামী ক্রিকেটাররা এই লিগে খেলবেন। যেমন খেলার কথা জ্যাক কালিস, ব্রেট লি ও শিবনারায়ণ চন্দ্রপলের।

প্রথম বার এই রোড সেফটি লিগ হবে মুম্বাইয়ে ২০২০ সালের ২-১৬ ফেব্রুয়ারি। টুর্নাম্যান্টে মোট পাঁচটি দল অংশগ্রহণ করবে। এরা হল ইন্ডিয়া লেজেন্ডস, অস্ট্রেলিয়া লেজেন্ডস, সাউথ আফ্রিকা লেজেন্ডস, শ্রীলঙ্কা লেজেন্ডস ও ওয়েস্ট ইন্ডিজ লেজেন্ডস। মোট ১১০ জন ক্রিকেটার ইতিমধ্যেই অংশগ্রহণের ব্যাপারে চুক্তিবদ্ধ হয়েছেন।

ক্রিকেটারদের পেমেন্ট দেবে পাঁচটি ফ্র্যাঞ্চাইজি, আর লভ্যাংশ যাবে মহারাষ্ট্র সরকারের পথ নিরাপত্তার প্রচারে।
২০১৩ সালে ক্রিকেট থেকে অবসরের পরে সচিন লর্ডসে খেলেছেন এমসিসি-র হয়ে, অবশিষ্ট বিশ্ব একাদশের হয়ে। এ ছাড়া ২০১৫ সালে আমেরিকায় খেলেছিলেন প্রদর্শনী টি-টোয়েন্টি। সচিনকেই এই টুনার্মেন্টের মুখ করতে চাইছেন সংগঠকরা।

(ঢাকাটাইমস/১৬ অক্টোবর/এআইএ)  

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :