ইতালির গোলৎসবের রাতে মূল পর্বের টিকিট নিশ্চিত করল স্পেন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৯, ১২:২৫

২০২০ উয়েফা ইউরোপীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের মূল পর্বের টিকিট নিশ্চিত করেছে স্পেন। নরওয়ের কাছে হোঁচট খেয়ে কিছুটা শঙ্কায় পড়লেও সুইডেনের সঙ্গে ড্র করে শেষ পর্যন্ত নিশ্চিত করে টুর্নামেন্টের মূল পর্ব। স্পেনের টিকিট নিশ্চিতের রাতে গোল উৎসবে মেতেছে আরেক জায়ান্ট ইতালি। তারা হারিয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা লিখটেনস্টাইনকে।

সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনের সামনে ম্যাচ শুরুর আগেই ছিল সহজ সমীকরণ- এক পয়েন্ট পেলেই মিলবে ইউরো চ্যাম্পিয়নশিপের মূল পর্বের টিকেট। এই সুযোগটা হাতছাড়া করেনি তারা। স্টকহোমের ফ্রেন্ডস অ্যারেনায় ‘এফ’ গ্রুপের ম্যাচটি ড্র হয় ১-১ গোলে। এ জয়ে আট ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকেই মূল পর্বে উঠল স্পেন। ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সুইডেন। রোমানিয়া ১৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে।

এ দিকে মঙ্গলবার রাতে (১৫ অক্টোবর) লিখটেনস্টাইনের মাঠে ‘জে’ গ্রুপের ম্যাচে ৫-০ গোলের জয় পেয়েছে আগেই মূল পর্ব নিশ্চিত করা ইতালি। ম্যাচে দুই গোল করেন আন্দ্রেয়া বেলোত্তি। একটি করে গোল ফেদেরিকো বের্নারদেস্কি, আলেস্সিও রোমানিওলি ও স্তিফান এল শারাউইয়ের।

আট ম্যাচের প্রতিটিতেই জিতে ২৪ পয়েন্ট ইতালির। আর্মেনিয়াকে ৩-০ গোলে হারিয়ে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ফিনল্যান্ড। ১০ পয়েন্ট আর্মেনিয়া ও বসনিয়া-হার্জেগোভিনার।

ইউরো বাছাইয়ের ‘ডি’ গ্রুপে আয়ারল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে সুইজারল্যান্ড। ছয় ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে দলটি। এই গ্রুপের শীর্ষ দল আয়ারল্যান্ডের পয়েন্ট ১২। সমান পয়েন্ট নিয়েও হেড টু হেড লড়াইয়ে পিছিয়ে ডেনমার্ক।

(ঢাকাটাইমস/১৬ অক্টোবর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :