কুবিতে গাঁজা সেবনকালে দুই ছাত্রলীগ নেতাসহ আটক ৩

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯, ১১:৩২

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে গাঁজা সেবনকালে দুই ছাত্রলীগ নেতাসহ তিনজনকে আটক করা হয়েছে। এছাড়া তাদের কাছ থেকে বেশ কিছু মাদকদ্রব্য জব্দ করা হয়।

বুধবার সন্ধ্যায় হলের ৫০৬ নং কক্ষ থেকে হল প্রশাসনের পরিচালিত অভিযান তাদের আটক করা হয়।

অভিযুক্ত তিন শিক্ষার্থী হলেন, বাংলা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক জসীম উদ্দিন বিজয়, পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সজীব কুমার কর এবং একই বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী খলিলুর রহমান শিবলু। তবে তাদের কেউই বঙ্গবন্ধু হলের বৈধ শিক্ষার্থী নন বলে জানা গেছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ মো. জিয়া উদ্দিন নিয়মিত হল পরিদর্শনের সময় ৫০৬ নাম্বার কক্ষ থেকে এইসব মাদকদ্রব্য উদ্ধার করেন। তিনি জানান, ‘আমি ৫০৬ নং কক্ষে ঢোকার সময় গাঁজার গন্ধ পাই। রুমে ঢোকামাত্র আবছা অন্ধকারে ধোঁয়ার মধ্যে কেউ এয়ারফ্রেশনার স্প্রে করে। রুমে সজীব, শিবলু ও বিজয়কে নেশাগ্রস্ত, অস্বাভাবিক অবস্থায় শুয়ে থাকতে দেখি। এছাড়া একটি টেবিলের ওপর বেশ কিছু মাদক পড়ে থাকতে দেখি। তারপর পুরো কক্ষ সার্চ করে টেবিল, তোষক, ড্রয়ারসহ বিভিন্ন জায়গা থেকে গাঁজা, একটি হাতুড়ি, তিনটি বন্ধ ফোন এবং নানা ধরনের নেশাদ্রব্য উদ্ধার করি। এই কক্ষের বিরুদ্ধে আগেও বিভিন্ন অভিযোগ ছিল।’

আটকের পর ওই তিন শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দিয়েছে হল প্রশাসন। এ বিষয়ে হল প্রাধ্যক্ষ জানান, ‘অভিযান শেষে আমরা প্রক্টরিয়াল বডিকে বিষয়টি অবগত করি। একইসাথে ওই কক্ষটিকে সিলগালা করে দিয়েছি। আমরা তাদের আটক করতে পারি না। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা নিবে’।

তবে অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ নেতা জসীম উদ্দিন বিজয় জানান, ‘আমি মাদকের সাথে জড়িত নই। আমি আমার রুম (৫০৮) থেকে পাশের রুমে (৫০৬) যাই এমনিতেই। তারপরই স্যার চলে আসেন’। এছাড়াও ছাত্রলীগ নেতা সজিব কুমার করকে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি ফোন ধরেননি।

জানতে চাইলে শাখা ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজ জানান, ‘ঘটনার কথা শুনেই তাৎক্ষণিকভাবে আমরা সজিব কুমার করকে শাখা ছাত্রলীগ থেকে বহিষ্কার এবং জসীম উদ্দিন বিজয়ের পদ স্থগিত করেছি। মাদকের ব্যাপারে আমরা সবসময় জিরো টলারেন্সে বিশ্বাসী। এ বিষয়ে যেকোনো অভিযানে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সহযোগিতা করব’।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নাসির হোসেন বলেন, ‘হল প্রশাসন থেকে আমরা লিখিত অভিযোগ পেয়েছি। বিস্তারিত তদন্তসাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে আমরা প্রশাসনিকভাবে ব্যবস্থা নেব’।

ঢাকাটাইমস/১৭অক্টোবর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

৭২ ঘণ্টার মধ্যে কুবি খোলার দাবি শিক্ষার্থীদের

কলেজে শিক্ষার্থীদের ক্লাসে উপস্থিতি বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের তদারকি

লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের জেলা গভর্নর হলেন লায়ন সাব্বির মোহাম্মদ

ঢাবিতে ৫ম আন্তর্জাতিক মূকাভিনয় উৎসব শুরু

মেয়াদোত্তীর্ণ কমিটিতে চলছে জবি ছাত্রলীগ, নানা পেশায় জড়িত অধিকাংশ নেতা

টুঙ্গিপাড়াস্থ বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউট পরিদর্শনে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য

ভোগান্তির নাম চবির শাটল ট্রেন

চা দিবস উপলক্ষে ঢাবিতে সাংস্কৃতিক অনুষ্ঠান

‘অধিভুক্ত কলেজসমূহে ই-জার্নাল অ্যাকসেস নিশ্চিতের উদ্যোগ জাতীয় বিশ্ববিদ্যালয়ের’

১২ বছর সাজাপ্রাপ্ত কুবির সেই ছাত্রলীগ নেতার জামিন

এই বিভাগের সব খবর

শিরোনাম :