১৯০ রানে এগিয়ে চট্টগ্রাম

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৯, ২১:০৯

২১তম জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) দ্বিতীয় স্তরের ম্যাচে তৃতীয় দিন শেষে বরিশাল বিভাগের বিপক্ষে ৯ উইকেট হাতে নিয়ে ১৯০ রানে এগিয়ে চট্টগ্রাম বিভাগ। নিজেদের প্রথম ইনিংসে ৩৫৬ রান করে চট্টগ্রাম। জবাবে দ্বিতীয় দিন শেষে ৪ উইকেটে ১০৪ রান তুলেছিলো বরিশাল। আজ তৃতীয় দিনে হাতে থাকা ৬ উইকেট নিয়ে শেষ পর্যন্ত ২১৬ রান পর্যন্ত যেতে সক্ষম হয় বরিশাল। ফলে প্রথম ইনিংসে ১৪০ রানের লিড পায় চট্টগ্রাম। এই লিড নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে তৃতীয় দিন শেষে ১ উইকেটে ৫০ রান করেছে চট্টগ্রাম।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে দ্বিতীয় দিন শেষে ৪ রান নিয়ে অপরাজিত ছিলেন বরিশালের দুই ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল ও মোসাদ্দেক হোসেন। তৃতীয় দিন মোসাদ্দেক ৪ রান থামলেও, দুই অংকের কোটা স্পর্শ করেন আশরাফুল। ২১ রানে আউট হন তিনি। এরপর সোহাগ গাজীও ব্যর্থতার পরিচয় দেন। ৮ রান করে ফিরেন গাজী। ফলে ১৪২ রানেই সপ্তম উইকেট হারায় বরিশাল। তাই দ্রুতই গুটিয়ে যাবার শংকায় পড়ে বরিশাল।

কিন্তু সেটি হতে দেননি আট নম্বরে নামা নুরুজ্জামান। নয় নম্বরে নামা উইকেটরক্ষক শামসুল ইসলামকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন নুরুজ্জামান। বড় জুটি গড়তে না পারলেও ৩৩ রান দলকে এনে দেন নুরুজ্জামান ও শামসুল। এই জুটি ভাঙ্গেন চট্টগ্রামের সফল স্পিনার নাইম হাসান। ১০ রান করা শামসুলকে শিকার করেন তিনি। এই জুটিতেই হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে নেন নুরুজ্জামান।

শেষ ব্যাটসম্যান হিসেবে নুরুজ্জামানকে বিদায় দিয়ে বরিশালকে ২১৬ রানে আটকে রাখেন নাইম। ৫টি চার ও ২টি ছক্কায় ১০৭ বলে ৬০ রান করেন নুরুজ্জামান। চট্টগ্রামের নাইম ৬২ রানে ৪টি উইকেট নেন।

চা-বিরতির আগে বরিশালকে গুটিয়ে দিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে চট্টগ্রাম। এরপর বৃষ্টির কারনে বেশ কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। এমনকি আলো স্বল্পতার কারনে আগেভাগেই দিনের খেলা শেষ হয়। এসময় ওপেনার ইরফান শুক্কুরকে হারায় চট্টগ্রাম। মোহাম্মদ আশরাফুলের বলে আউটের আগে ১১ রান করেন শুক্কুর। তবে পিনাক ঘোষ ৩০ ও অধিনায়ক মোমিনুল হক ৯ রান নিয়ে অপরাজিত আছেন।

সংক্ষিপ্ত স্কোর

চট্টগ্রাম বিভাগ: ৩৫৬ ও ৫০/১ (১৯ ওভার)

(পিনাক ৩০*, শুক্কুর ১১, আশরাফুল ১/১৯)।

বরিশাল বিভাগ: ২১৬/১০ (৮২.৩ ওভার)

(নুরুজ্জামান ৬০, রাফসান ৪৯, নাইম ৪/৬২)।

(ঢাকাটাইমস/১৯ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :