বাংলাদেশের বেসরকারি চ্যানেল সম্প্রচারে আশ্বাস ভারতের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০১৯, ২১:৪০

প্রতিবেশী দেশ ভারতে ইতিমধ্যে বাংলাদেশ টেলিভিশন সম্প্রচার শুরু হয়েছে। এবার বেসরকারি টেলিভিশনের সম্প্রচারে বাধা দূর করতে ঢাকায় সফররত দেশটির তথ্যমন্ত্রী প্রকাশ জাবাদেকরের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ভারতের পক্ষ থেকে এ ব্যাপারে আশ্বাস পাওয়া গেছে।

মঙ্গলবার জাভাদেকরের সঙ্গে বৈঠক শেষে এক যৌথ সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশি চ্যানেল সম্প্রচার ইস্যুটি তাদের বৈঠকে আলোচনা হয়েছে। বৈঠকে ভারতের তথ্যমন্ত্রী বলেছেন, বাংলাদেশি টিভি চ্যানেল সম্প্রচারে বড় বাধা ভারতীয় ক্যাবল অপারেটররা। তারা বাংলাদেশি টিভি চ্যানেল সম্প্রচারে উচ্চ ফি দাবি করছে।

তথ্যমন্ত্রী ড. হাছান সাংবাদিকদের বলেন, বৈঠকে ভারতের তথ্যমন্ত্রী জাভাদেকর বিষয়টি দেখবেন বলে তাকে আশ্বাস দিয়েছেন।

বাংলাদেশ সচিবালয়ে আয়োজিত এই সংবাদ সম্মেলনে তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান উপস্থিত ছিলেন।

ড. হাছান মাহমুদ বলেন, ভারতীয়রা এখন বিটিভি দেখতে পাচ্ছে। পশ্চিমবঙ্গের দর্শকরা বাংলাদেশের বেসরকারি টিভি চ্যানেল দেখতে পারছে না। তবে, ভারত সরকারের পক্ষ থেকে এ বিষয়ে কোনো বাধা নেই।

ভারতের তথ্যমন্ত্রী জাভাদেকর একটি পরিবেশ সম্মেলনে যোগ দিতে এখন ঢাকা সফরে রয়েছেন। তিনি ভারতের পরিবেশ, বন ও জলবায়ু বিষয়ক মন্ত্রীও।

ভারতীয় মন্ত্রী জাবাদেকর বলেন, বৈঠকে আমরা সংস্কৃতি, রাজনীতি, বিশেষ করে চলচ্চিত্র শিল্প ও টেলিভিশনসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছি। তিনি ভারতে এখন সারাদেশে ডিস ছাড়াই বাংলাদেশের রাষ্ট্রপরিচালিত বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) সম্প্রচার হচ্ছে। ভারতের রাষ্ট্রপরিচালিত টিভি চ্যানেল দূরদর্শনও (ডিডি)এখন বাংলাদেশে সম্প্রচার করা হচ্ছে।

(ঢাকাটাইমস/০৫নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :